শাওমির ৫০০০এমএএইচ ব্যাটারির দুটি নতুন ফোন বাজারে
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ১৭:১৭
শাওমির ৫০০০এমএএইচ ব্যাটারির দুটি নতুন ফোন বাজারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় রেডমি সিরিজের রেডমি ৮ ও রেডমি ৮এ মডেলের ফোন দুটি দেশের বাজারে নিয়ে আসার ঘোষণা দিল গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি।


রেডমি ৮ হচ্ছে রেডমি সিরিজের সর্বশেষ সংস্করণ যাতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। রেডমি ৮এ হচ্ছে রেডমি এ সিরিজের সর্বশেষ সংস্করণ যা ৫১২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল মেমরি সার্পোট করে এবং এ সিরিজের বাকি সব ফোনগুলোর দিক থেকে এগিয়ে।


দুটি ফোনেই রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, যেখানে ব্যবহারকারী এক বার চার্জ দিয়ে দীর্ঘ সময় ব্যবহার করতে পারে।


চিপসেট হিসাবে ফোন দুটিতে রয়েছে শক্তিশালী কোয়ালকম ® স্ন্যাপড্রাগন ™ ৪৩৯ অক্টা-কোর প্রসেসর। প্রথমবারের মতো শাওমি এই সেগমেন্টের স্মাটফোনে ইউএসবি টাইপ-সি সমৃদ্ধ ১৮ওয়াটের দ্রুত চার্জিং প্রযুক্তি নিয়ে এসেছে।


পণ্যের মানের উপর সর্বাধিক গুরুত্ব দেয়ার ফলে শাওমি দুটি স্মাটফোনেই ব্যবহার করেছে কনিং® গরিলা® গ্লাস ৫ ও পিটুআই ন্যানো কোটিং প্রযুক্তি, যা স্মার্টফোনকে স্প্ল্যাশ প্রতিরোধী ও অধিক সুরক্ষা নিশ্চিত করে।


রেডমি ৮এ
১৯:৯ অ্যাস্পেক্ট রেশিও সম্পন্ন ৬.২২ ইঞ্চির (১৫.৮ সেমি) ডট নচ এইচডি প্লাস ডিসপ্লে গ্রাহককে একটি অসাধারণ অভিজ্ঞতা নিশ্চিত করবে। অরা ওয়েভ গ্রিপ এর ডিজাইন সমৃদ্ধ ফাইন টেক্সচার নকশা থাকার কারণে আঙ্গুলের ছাপ কমানোর পাশাপাশি অসাধারণ হ্যান্ডফিল দিয়ে থাকে।


রেডমি ৮ এ তে রয়েছে (২ + ১) ডুয়াল সিম স্লট এর পাশাপাশি ডেডিকেটেড এক্সপ্যান্ডেবল মেমরি কার্ড ব্যাবহারের সুবিধা যার ফলে স্টোরেজ ৫১২ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করার সুযোগ থাকছে।


এই ফোন ব্যবহারকারীরা ইয়ারফোন সংযুক্ত না করেই এফএম রেডিও চালানোর মতো জনপ্রিয় সুবিধাটি পাবেন।


রেডমি ৮এ ফোনটিতে রয়েছে রিয়ার ক্যামেরা হিসবে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনটির সামনে ও পিছনের উভয় ক্যামেরা দিয়েই এআই পোর্ট্রেট মোডে ছবি নেওয়া যাবে।


রেডমি ৮
তরুণদের প্রতিদিনের মাল্টি-টাস্কিং এ অসাধারণ অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে রেডমি ৮ রয়েছে ৪ গিগাবাইট পর্যন্ত র‌্যাম এবং ৬৪ গিগাবাইট পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ গ্রাহককে মেমরি শেষ হওয়ার ভয় থেকে রক্ষা করবে এবং ৪ জিবি র‌্যাম দুর্দান্ত মাল্টি-টাস্কিংয়ের অভিজ্ঞতা দিবে, যা এই সেগমেন্টে পূর্বে কেউ আশা করেনি।


রেডমি ৮ ফোনটিতে রয়েছে এআই ডুয়েল ক্যামেরা, যার একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং অন্যটি ২ মেগাপিক্সেলের ডেডিকেটেড ডেপথ সেন্সর। ৩৩ টি বিভিন্ন ক্যাটাগরি পর্যন্ত এআই দৃশ্য সনাক্তকরণের সুবিধা থাকার কারনে বিভিন্ন পরিস্থিতিতে ছবি তোলা অত্যন্ত সহজ হয়েছে। এর সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা যাতে এআই পোর্ট্রেট মোডে দৃষ্টিনন্দন পোর্ট্রেট সেলফি তোলা যায়।


অরা মিরর ফিনিসিং রেডমি ৮ কে করেছে আরো বেশি আকর্ষনীয়। এই ফোনে রয়েছে ৬.২ ইঞ্চির (১৫.৮সে.মি) এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। সুরক্ষা নিশ্চিত করতে ফিংগারপিন্ট সেন্সরের পাশাপাশি থাকছে এআই ফেস আনলক।


এছাড়াও ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে থাকছে ওয়্যারলেস এফএম রেডিও এবং ডুয়েল সিমের দুটোতেই ফোর-জি সমর্থন। রেডমি ৮ ডুয়েল সিমের পাশাপাশি একটি ডেডিকেটেড মাইক্রোএসডি র্কাড স্লট (২+১ স্লট) থাকছে, যাতে স্টোরেজ সুবিধাকে ২৫৬ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।


দাম ও প্রাপ্যতা
রেডমি ৮এ ফোনটির ২জিবি+৩২ জিবি ভার্সনটি ১০ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে সানসেট রেড, ওসেন ব্লু এবং মিডনাইট ব্ল্যাক এই তিনটি অসাধারণ রঙে।


রেডমি ৮ ফোনটি পাওয়া যাবে অনিক্স ব্লেক, রুবি রেড, সেপায়ার ব্লু এই তিনটি রঙে। এর ৩জিবি+৩২ জিবি ভার্সনটি পাওয়া যাবে ১৩ হাজার ৯৯৯ টাকা মূল্যে এবং ৪জিবি+৬৪ জিবি ভার্সনটির দাম পড়বে ১৪ হাজার ৯৯৯ টাকা।


৪ নভেম্বর থেকে দুটি ফোনই সকল অনুমোদিত মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল স্টোরে পাওয়া যাবে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com