মোবাইল অ্যাপ ও গেমের ‍উপর ট্রেনিং কোর্সের উদ্বোধন
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৬:৫৮
মোবাইল অ্যাপ ও গেমের ‍উপর ট্রেনিং কোর্সের উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ‘মোবাইল অ্যাপ ও গেম’ ডেভেলপমেন্টের উপর অ্যাডভান্স ট্রেনিং শুরু করল বাংলাদেশ আইটি ইন্সটিটিউট ও লজিক্যাল ট্রায়াঙ্গেল।


ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ৫ মাসব্যাপী এই ট্রেনিং কোর্সের কার্যক্রম শুরু করা হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আব্দুল হাই, উপ-সচিব ও প্রকল্প পরিচালক ‘মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্প’।


তিনি আশা প্রকাশ করেন সরকারের এ উদ্যোগের ফলে দেশের তরুণ সমাজ ‘মোবাইল অ্যাপ ও গেম’ ডেভেলপমেন্টের উপর আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ পাবেন এবং এর মাধ্যমে তারা ডিজিটাল বাংলাদেশ গড়ায় কার্যকর ভূমিকা পালন করবে। তিনি প্রশিক্ষণার্থীদের নিয়মিতভাবে প্রশিক্ষণে অংশগ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন।


অনুষ্ঠানে অথিতিদের স্বাগত জানান লজিক্যাল ট্রায়াঙ্গেলের প্রধান নির্বাহী ফখরুল হাসান শামিম। তিনি সরকারের এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।


তিনি বলেন, সরকারের সহায়তায় বেসরকারি প্রতিষ্ঠানসমূহ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখছে। বাংলাদেশকে একটি আধুনিক, প্রযুক্তিবান্ধব ও উন্নত দেশ হিসাবে গড়ে তোলার নেতৃত্ব দেবার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইটি ইন্সটিটিউটের প্রধান নির্বাহী মহিবুর রহমান। তিনি বলেন, আমাদের আধুনিক আইটি ল্যাব, বিশ্বমানের প্রশিক্ষক ও তিন দশক ধরে আইটি ইন্ডাস্ট্রির কাজের অভিজ্ঞতা দিয়ে দেশের উন্ননের অংশীদার হতে চাই। আমরা বিশ্বাস করি সবাই মিলে চেষ্টা করলে আমাদের মেধাবী তরুণ সমাজ বিশ্বে পেশাদারিত্বের সেসঙ্গে কাজ করতে পারবে।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আইটি ইন্সটিটিউট ও লজিক্যাল ট্রায়াঙ্গেলের পরিচালক ও কর্মকর্তারা, প্রশিক্ষক ও শিক্ষার্থীরা।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com