দেশের বাজারে ভি১৭প্রো আসার গুঞ্জন
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪২
দেশের বাজারে ভি১৭প্রো আসার গুঞ্জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের স্মার্টফোন বাজারে এখন নতুন নাম ভিভো ভি১৭প্রো। বাংলাদেশের বাজারেও বহুজাতিক চীনা কোম্পানিটির নতুন এই ফোনটি আসছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।


গত কয়েকদিন ধরে রাজধানীর কয়েকটি মার্কেটে ভি১৭প্রোর ব্র্যান্ডিং দেখা যাচ্ছে। তবে নতুন ফোনটি দেশের বাজারে ছাড়বে কিনা এ নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি ভিভো বাংলাদেশ।


জানা গেছে, ক্যামেরাসহ কয়েকটি ফিচারে অত্যাধুনিক প্রযুক্তি প্রয়োগ করা হয়েছে ভি১৭ প্রো মোবাইলে। বাজারে ছাড়ার আগে নতুন চমক প্রকাশ করতে চাচ্ছে না কোম্পানিটি।


মোবাইল খাতের অভ্যন্তরীণ সূত্রগুলো জানিয়েছে, নতুন ফোনে ক্যামেরার সংখ্যা ও রেজ্যুলেশন ডেপথে বড় পরিবর্তন আনছে ভিভো। পপআপ প্রযুক্তি ছাড়াও নানা বৈচিত্র্য রয়েছে ভিভোর ভি সিরিজের এ নবম ফোনটিতে।


বিভিন্ন সূত্রে জানা গেছে, ভি১৭ প্রো ভিভোর ভি সিরিজের নবম ফোন। ভি১৭ প্রোতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম রয়েছে যা ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এছাড়াও , কানেকটিভিটির জন্যে ভি১৭ প্রোতে টাইপ সি ক্যাটাগরির ইউএসবি যুক্ত করেছে ভিভো। তথ্যের নিরাপত্তার জন্যে ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি। যুক্ত করা হয়েছে ফেস আনলক প্রযুক্তিও।


স্মার্টফোনের ক্যামেরা বৈচিত্র্য ও স্টাইলের ওপর গুরুত্ব দিয়ে প্রতি বছরই নতুন নতুন প্রযুক্তি যুক্ত করে বহুজাতিক চীনা প্রযুক্তি কোম্পানি ভিভো। স্মার্টফোনে সর্বপ্রথম এলিভেটিং ক্যামেরা যুক্ত করার পর এ বছর ভিভোর কয়েকটি ফোনে যুক্ত হয় পপআপ সেলফি ক্যামেরা। আর গেমস খেলার দুর্দান্ত অভিজ্ঞতা দিতে মোবাইলের ডিসপ্লে ও ব্যাটারির ওপরেও গুরুত্ব দিয়ে থাকে চীনা এ প্রযুক্তি প্রতিষ্ঠান।


বিবাির্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com