আল্লাহর ৯৯ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪৪
আল্লাহর ৯৯ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য
আল্লাহর ৯৯ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যারা এ নাম পাঠ করবেন, তারা জান্নাতে যাবেন। এছাড়া গুণবাচক নামের মধ্যে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ফজিলত। সেই ফজিলতের চিন্তায় আল্লাহর গুণবাচক নামে তৈরি করা হয়েছে সুদৃশ্য দৃষ্টিনন্দন একটি ভাস্কর্য।


কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা সদরের বাসস্ট্যান্ডের পূর্ব পাশের তিন রাস্তার মোড়ে ‘আল্লাহু চত্বর’ নামে দৃষ্টিনন্দন এ ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ ভাস্কর্যের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন।


ইউসুফ আব্দুল্লাহ হারুন নিজেই দৃষ্টিনন্দন আল্লাহর গুণবাচক ৯৯ নাম খচিত ভাস্কর্যটির ড্রয়িং ও ডিজাইন করেছেন। ভূমি থেকে এর উচ্চতা ৩০ ফুট এবং ব্যাস ১৪ ফুট। ফলকটি ছয়টি আরবি ক্যালিওগ্রাফি টেরাকোটাসমৃদ্ধ। ভাস্কর্যটির সুউচ্চে ‘আল্লাহু’ লেখা রয়েছে।


আল্লাহ তাআলার গুণবাচক ৯৯ নামে নির্মিত এ ভাস্কর্যটির প্রশংসা মুরাদনগর এলাকাবাসীসহ দর্শনার্থী ও পথচারীদের মুখে মুখে। ‘আল্লাহু চত্বর’টিও অনেক বড়। এ চত্বরের মাঝখানে সুউচ্চ এ ভাস্কর্যে আল্লাহ তাআলার গুণবাচক নামগুলো সিমেন্টে খোদাই করে সাজানো হয়েছে।


মুরাদনগর উপজেলা সদরে এ ভাস্কর্য তৈরি হওয়ায় ‘আল্লাহু চত্বর’-এ বাড়ছে দর্শনার্থীদের ভিড়ও। কুমিল্লা জেলার মধ্যে এ চত্বরটি বড় এবং ভাস্কর্যটি সবচেয়ে উঁচু।


সাবেক এফবিসিসিআইর সভাপতি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক এবং বর্তমানে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে এ বিশাল চত্বর ও ভাস্কর্য।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com