মৌমাছি ইন, সম্রাট আউট
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০০:০৪
মৌমাছি ইন, সম্রাট আউট
মোঃ ইসমাইল হোসাইন রায়হান
প্রিন্ট অ-অ+

লাল সবুজের পতাকা হাতে লাল সবুজের পোশাকে সোহরাওয়ার্দী উদ্যানের কোনায় কোনায় সারিবদ্ধ কর্মী জমায়েত হতো আপনার ডাকে।কেক আর ফুলে কাকরাইলের অফিসটা আজ ভর্তি থাকার কথা ছিলো।কর্মীর প্রতি আপনার যে আন্তরিকতা ছিলো সেটি অস্বীকার করতে পারবে না কেউই।দলের জন্য শতভাগ ডেডিকেটেড আপনি।সাংগঠনিক দক্ষতা নিয়ে আপনার ব্যাপারে কেউ প্রশ্ন তুলার সুযোগ নেই।


কাকরাইলে এখনো অনেক কোটিপতির বসবাস ঠিকই কিন্তু সমাজের অবহেলিত মানুষের পাশে দৈনিক এক বেলা খাবার দিয়ে সহযোগিতা করার মন মানসিকতা তৈরি হতে দেখা যায় নি, কিন্তু আপনিই ঠিকই গরীব দুঃখীর পাশে ছিলেন।রাতের আঁধারে কিংবা আলোয় যখনই কোন নেতা কর্মী আপনার কাছে সহযোগিতার জন্য যেত, নিরাশ হয়ে বাড়ী ফিরতে হতো না কাউকেই, কিন্তু অর্থের অভাবে চিকিৎসা না করতে পেরে ছাত্রলীগের শাকিল মৃত্যু বরন করেছে!


দলে এখন প্রচুর মৌমাছি! বিরোধী দলের কোন চিহ্ন নেই রাজপথে, হেফাজতের আন্দোলনেরও সম্ভবনা নেই, নির্বাচনের সময় বাকি অনেক, দল ব্যবসায়ী, আমলা, হাইব্রিডদের দখলে অনেকটা ,তাই হয়ত দলে আপনাকে এখন প্রয়োজন নেই!


বালিশ চোর, বিএনপির লোকমান, বড় বড় অপরাধীদের জামিন হলেও সম্রাট ভাইয়ের জামিন হয় না! তবে কি অসুস্থ এ মানুষটা বন্দী অবস্থায় মৃত্যুবরন করবে? আর তখন সামাজিক যোগাযোগ মাধ্যমেসহ সব জায়গায় তার প্রতি সমবেদনা জানাবে দলের হাইকমান্ড থেকে শুরু করে তৃণমূল!লাভ কি হবে?দল তো অনেক বড় একটা যোদ্ধা হারাবে...।রাজপথের সম্রাট ভাইয়ের মুক্তি চাই।


জন্মদিনের শুভেচ্ছা ভাই, আইনি লড়াই শেষে রাজপথে দ্রুত ফিরবেন সেই প্রত্যাশা।


লেখক: প্রতিষ্ঠাতা সভাপতি,বাংলাদেশ ছাত্রলীগ,স্পেন শাখা, সাবেক সহ সম্পাদক,ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com