বাংলাদেশের অস্তিত্ব বিকিয়ে দিতে দেবো না: ফখরুল
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৬:৩৯
বাংলাদেশের অস্তিত্ব বিকিয়ে দিতে দেবো না: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের অস্তিত্বের বিনিময়ে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপন করতে দেয়া যাবে না। আমরা এদেশের অস্তিত্ব বিকিয়ে দিতে দেবো না।



সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশনের সেমিনার হলে এক গোলটেবিল আলোচনায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।



গোলটেবিল আলোচনার বিষয় ছিল-‘রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র: কারিগরি, অর্থনৈতিক এবং পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি’।



তিনি অভিযোগ করে বলেন, সরকার অনৈতিকভাবে ক্ষমতায় এসেছে। যারা তাদের এই অনৈতিকভাবে ক্ষমতায় আসতে সাহায্য করেছে এখন তাদের স্বার্থ রক্ষা করছেন। রাজনৈতিক দল হিসেবে বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে সরকারের নেয়া ‘জনবিরোধী’ যে কোনো সিদ্ধান্তের প্রতিরোধ করবে বলেও তিনি মন্তব্য করেন।



সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, শুধু রামপাল নয়, সরকার প্রতিটি প্রকল্পের পেছনে অতিরিক্ত ব্যয় দেখায়। ১০ টাকার খরচ ৩০-৪০ টাকা দেখায়। উন্নয়নের কথা বললেও এসব প্রজেক্টের মূল উদ্দেশ্য হচ্ছে দুর্নীতি।



উন্মুক্ত আলোচনায় বক্তারা আরো বলেন, রামপালের মতো কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র শুধু সুন্দরবন না, যেখানেই এই কেন্দ্র স্থাপন করা হবে সেখানকার পরিবেশই অস্বাস্থ্যকর হবে। রামপাল বাংলাদেশের অস্তিত্বকেকে বিলীন করে দিতে পারে।



বক্তারা রামপালের পক্ষে-বিপক্ষে গণভোট নেয়ার আহ্বান জানান।



গোলটেবিল আলোচনার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (অ্যাব)।



এতে সভাপতিত্ব করেন অ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি আ ন হ আখতার হোসেন। বক্তব্য দেন- ঢাবি অধ্যাপক আসিফ নজরুল, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ আরো অনেকে।



বিবার্তা/বিপ্লব/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com