দেশে কোনো ভোটারবিহীন নির্বাচন হতে পারবে না: নোমান
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৬:০২
দেশে কোনো ভোটারবিহীন নির্বাচন হতে পারবে না: নোমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে আর কোনো ভোটারবিহীন নির্বাচন হতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, বর্তমান সরকার আবার ভোটবিহীন নির্বাচন করে রাষ্ট্র ক্ষমতায় যেতে চায়, আমরা যেটা হতে দিতে পারি না। ভবিষ্যতে ভোটারবিহীন কোনো নির্বাচন বাংলাদেশে আর হতে পারবে না।



সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ স্মরণে শোক সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন এ দোয়া মাহফিলের আয়োজন করে।



নোমান বলেন, স্বৈরাচারের সাথে যখন জনগণের যুদ্ধ হয় সেই যুদ্ধ কখনো সামনের দিকে এগিয়ে যায় আবার কখনো কখনো পিছিয়ে পড়ে, রাজপথ রক্তাক্ত হয়। কিন্তু সেই যুদ্ধে জনগণের বিজয় বার বার হয়েছে এবারও তার ব্যতিক্রম হবে না।



এশিয়া মহাদেশের শান্তি প্রতিষ্ঠায় সার্ক অন্যতম সংগঠন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের অনেক নেতা বলছেন সার্কের প্রয়োজন নেই। সার্কের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করে এটিকে অকার্যকর করার মধ্য দিয়ে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশকে আরও নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। যা আমরা মানতে পারি না।



মরহুম হান্নান শাহের স্মৃতিচারণ করে তিনি বলেন, তার মৃত্যু বিএনপির জন্য হঠাৎ বজ্র আঘাত। জিয়া পরিবারের প্রতি তার ভালোবাসা ছিল অপরিসীম। তাকে হারিয়ে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি।



সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহের স্বাভাবিক মৃত্যু হয়নি দাবি করে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, তাকে রাজনৈতিক ভাবে হত্যা করা হয়েছে। মৃত্যুর আগেও তাকে অবৈধ সরকারের মিথ্যা মামলায় বার বার আদালতে যেতে হয়েছে।



আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে শোক সভা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন- সাবেক সাংসদ হেলেন জেরিন খান, শাহ মো. আবু জাফর, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, চিত্র নায়িকা শায়লা, সংগঠনের যুগ্ম-সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মোস্তফা গাজী দুদু, মিয়া মোহাম্মদ আনোয়ার, মঞ্জুর হোসেন ঈসা, মো. শামছুল আলম, রাসেল খান, অন্তরা চৌধুরী প্রমুখ।



বিবার্তা/বিপ্লব/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com