জামায়াতের নতুন আমির মকবুল
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৭:৪৫
জামায়াতের নতুন আমির মকবুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির হিসেবে দায়িত্ব নিয়েছেন মকবুল আহমাদ। শনিবার রাতে সংগঠনের মজলিসে শুরার সদস্যদের অধিবেশনে দায়িত্ব নেন তিনি। অতি গোপনীয়তার সঙ্গে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।


দলটির আমির নির্বাচন প্রক্রিয়ার প্রধান নির্বাচন কমিশনার জামায়াতের কেন্দ্রীয় নেতা এটিএম মাসুম নতুন আমিরকে শপথ পড়ান বলে সূত্র নিশ্চিত করেছে। তবে এখনো পর্যন্ত দলটি এবিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।


সংশ্লিষ্ট সূত্র জানায়, আগের কমিটির মজলিশে শুরার মেয়াদ রয়েছে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।


সূত্র আরো জানায়, অত্যন্ত গোপনীয়তার সঙ্গে কয়েক দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষ হয় গত ৩০ সেপ্টেম্বর। এতে সবচেয়ে বেশি ভোট পেয়ে জামায়াতে ইসলামীর নতুন আমির নির্বাচিত হয়েছেন মকবুল আহমাদ।


নির্বাচন কমিশনে নিবন্ধন বাতিল হওয়া দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করে আসছিলেন মকবুল। যুদ্ধাপরাধের দায়ে দলটির আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার পর আমিরের পদ শূন্য হয়।
সূত্র জানায়, ১০ আগস্ট আমির নির্বাচনের জন্য প্যানেল চূড়ান্ত করে জামায়াতের মজলিসে শুরা। এতে শুরার ২৭৭ জন ভোট দেন। ভোটের হিসাবে চূড়ান্ত প্যানেলে স্থান পান ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ও নায়েবে আমির মুজিবুর রহমান।


দলটির গঠনতন্ত্র অনুযায়ী, নতুন আমির মজলিসে শুরার সদস্যদের সঙ্গে আলোচনা করে সেক্রেটারি জেনারেলের নাম ঠিক করবেন। এক্ষেত্রে বর্তমান ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ভারমুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেক্রেটারি নির্বাচনের ক্ষেত্রে আমিরের সিদ্ধান্তই চূড়ান্ত।


বিবার্তা/বিপ্লবকাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com