‘ভারতের সাথে সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন’
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৭:১৮
‘ভারতের সাথে সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ বলেছেন, ভারতের আচার-আচারণ এমন পর্যায়ে পৌছে যে, তাদের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিন ধরে রাখা কঠিন হয়ে দাঁড়াবে।


রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বীর উত্তম জিয়াউর রহমান শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত শোকসভায় তিনি এ মন্তব্য করেন।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের মূত্যুতে এ শোক সভার আয়োজন করা হয়।


তিনি বলেন, কাশ্মিরের মালিক কাশ্মিরের জনগণ। কাশ্মির ভারত বা পাকিস্তান কারো নয়। আর কাশ্মিরের জনগণ অন্য কিছু চায় না। শুধুমাত্র বেঁচে থাকার জন্য আত্মনিয়ন্ত্রণের অধিকার চায় তারা।


এমাজ উদ্দিন আহমেদ আরো বলেন, কাশ্মিরে আজ যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে, বাংলাদেশেও ১৯৬৯ সালে এমন অবস্থা বিরাজ করেছে। আমি ভারতের বিরুদ্ধে কথা বলার চিন্তা করি না। কিন্তু তাদের আচরণ এমন পর্যায়ে চলে এসেছে যে, তাতে দীর্ঘদিনের সম্পর্ক বজায় রাখা কঠিন হয়ে দাঁড়াবে।


হান্নান শাহের স্মৃতিচারণ করে তিনি বলেন, হান্নান শাহ দেশের কঠিন দুঃসময়ে বার বার জাতির সামনে মাথা উচু করে দাঁড়িয়েছেন। তিনি গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্র সৈনিক ছিলেন। তার আদর্শ না পালন করলে দেশ ও আমরা পিছিয়ে পড়বো।


আয়োজক সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে শোকসভা ও দোয়া মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com