জিয়া হত্যাকাণ্ডে আ.লীগ জড়িত: হান্নান শাহ্
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৬, ১৭:৫১
জিয়া হত্যাকাণ্ডে আ.লীগ জড়িত: হান্নান শাহ্
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, আমি প্রত্যেক আওয়ামী লীগের নেতাদের নাম বলতে পারবো, যারা জিয়াউর রহমানের হত্যার সঙ্গে জড়িত। যারা আওয়ামী লীগ সরকারের এমপি থেকে মন্ত্রীত্ব পর্যন্ত হয়েছেন।
রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম ‘৭১’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘গণতন্ত্র পূণরুদ্ধারের সংগ্রাম ও জাতীয় ঐক্য’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
রাপমাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প যেকোনো মূল্যে বন্ধ করা হবে বলে সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে হান্নান শাহ্ বলেন বলেন, রামপাল বিদ্যুৎ প্রকল্প রুখতে বিএনপি রাস্তায় নামুক বা না নামুক, জনগণ অবশ্যই বিএনপি চেয়ারপারসনের আহ্বানে সাড়া দেবে।
তিনি বলেন, রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধ করতে যারা আন্দোলন করছে তাদেরকে আমি সাবাস দেই। আর তাদেরকে বলতে চাই, রামপালে বিদ্যুৎ কেন্দ্র কোনোভাবেই হতে দেয়া হবে না।
রামপাল নিয়ে বেশি কথা বললে বিদ্যুৎ বন্ধ করে দেবো- প্রধানমন্ত্রীর এই বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, দেশের গণবিরোধী শক্তিরাই এ ধরনের কথা বলে। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, রামপালে বিদ্যুৎ প্রকল্প বন্ধ করতে আমরা আন্দোলন করবো। পারলে আপনি বিদ্যুৎ বন্ধ করে দেন। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য উইড্রো করে নেয়ার আহ্বান জানান।
দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা মানায় না। কারণ বাব-দাদারা বাকশাল প্রতিষ্ঠিত করে গেছেন।
তিনি আরও বলেন, গুলশানের ঘটনায় সুষ্ঠু তদন্ত হয়নি। এরপর কল্যাণপুরের ঘটনারও সঠিক তথ্য জনগণকে দেয়া হয়নি। আর এখন নারায়াণগঞ্জে তামিমকে হত্যা করা হলো। শুনেছি তামিম ভারতে ছিলেন। তাহলে প্রশ্ন হচ্ছে, তিনি ভারত থেকে নায়ারাণগঞ্জের আওয়ামী লীগের নেতার বাড়িতে কিভাবে আসলেন।
এসময় তিনি গুলশানে জঙ্গি হামলাসহ সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান। আইনশৃঙ্খলা বাহিনী যেসকল বিচারবর্হিভূত হত্যা করছে তার বিচার এক সময় হবে বলে মন্তব্য করেন তিনি।
জাতীয় ঐক্য গড়ে তুলতে সরকারের প্রতি আবারও আহ্বান জানিয়ে তিনি বলেন, সর্বদলীয় মিটিং ডেকে জঙ্গিবাদ রুখতে জাতীয় ঐক্য গঠন করুন। সেইসঙ্গে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন।
আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইমলাম রিপনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।
বিবার্তা/বিপ্লব/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com