বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি এবি পার্টির
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ১৯:১৩
বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি এবি পার্টির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠু তদন্ত ও নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার দাবি করেছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।


২ মার্চ, শনিবার বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের উপর্যুপরি মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে দলটি।


এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


এসময় নেতারা বলেন, দুর্ঘটনাজনিত আগুন লাগলে সরকার আগুন নেভাতে পারেনা, মানুষ বাঁচাতে পারেনা তারা সিন্ডিকেট বাণিজ্য করে জিনিস পত্রের দাম বাড়িয়ে মানুষ মারতে পারে। দেশের জনগণের টাকায় যত ছোট উন্নয়নই হোকনা কেন তার কৃতিত্ব নিতে প্রধানমন্ত্রী ব্যস্ত হয়ে পড়েন। কৃতিত্ব যদি ওনার হয় এই সকল ব্যর্থতার দায়ও প্রধানমন্ত্রীর।


তারা বলেন, এতগুলো মানুষ মারা যাওয়ার পর রাজউকসহ অন্যান্য তদারকি সংস্থাসমূহ বিবৃতি দিচ্ছে এটার অনুমোদন ছিলনা ওটার অনুমোদন ছিলনা। প্রশ্ন হলো অনুমোদন ছাড়া বেইলি রোডের মতো গুরুত্বপূর্ণ স্থানে এতদিন ধরে ব্যবসাগুলো চলছে কীভাবে? তবে কি সব কমিশনখোরদের উপর ভর করেই এই রাষ্ট্র চলছে?


এবি পার্টির নেতারা আরো বলেন, ক্যাপাসিটি চার্জের নামে একটি নির্দিষ্ট সিন্ডিকেটকে সুবিধা দিতেই একের পর এক বিদ্যুতের দাম বাড়িয়ে জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে এই সরকার। এই লুটপাটকে যেন কেউ চ্যালেঞ্জ করতে না পারে সেই জন্যই ইনডেমনিটি দেয়া হয়েছে।


তারা সরকারকে উদ্দেশ্য করে বলেন, ইনডেমনিটি দিয়ে যেভাবে অতীতে অনেকেই রক্ষা পায়নি আপনারাও এই লুটেপাটের দায় থেকে রেহাই পাবেন না।


বিক্ষোভ সমাবেশ ও মিছিলে আরও উপস্থিত ছিলেন, এবি পার্টির কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, শাহাদাতুল্লাহ টুটুল, হাদিউজ্জামান খোকন, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য আমেনা বেগম, রিপন মাহমুদ, মশিউর রহমান মিলু, শরন চৌধুরী, এনামুল হক, যুবপার্টি মহানগর দক্ষিণের আহ্বায়ক তোফাজ্জল হোসেন রমিজ, উত্তরের সদস্যসচিব শাহীনুর আক্তার শীলা, এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, ছাতপক্ষের সহকারী সদস্যসচিব হাসিবুর রহমান খানসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল কাকরাইল, বিজয়নগর, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com