বিএনপি ইসরায়েলি বাহিনীর অনুকরণে সহিংসতা ঘটিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৮
বিএনপি ইসরায়েলি বাহিনীর অনুকরণে সহিংসতা ঘটিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আজ পর্যন্ত বিএনপি-জামায়াত ফিলিস্তিনি গণহত্যার বিরুদ্ধে একটি শব্দ উচ্চারণ করেনি। চুপ থেকে তারা এই গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে। বরং ইসরায়েলি বাহিনীর অনুকরণে তারা সহিংসতা ঘটিয়েছে। পুলিশ হাসপাতালে হামলা করেছে।


২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত কখনো ইউরোপ-আমেরিকার বিরুদ্ধে একটি শব্দও বলেনি। তারা ইহুদিদের সঙ্গে হাত মিলিয়েছে। তারা ইসলামী শাসন ব্যবস্থা কায়েমের কথা বলে, তাহলে ফিলিস্তিনের পক্ষে কথা না বলে চেহারা দেখায় কি করে?


তিনি বলেন, বিএনপি ভেবেছিলো নির্বাচনের পর পৃথিবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে স্বীকৃতি দিবে না। অথচ শেখ হাসিনাকে ৭৮ দেশ, ৩২টি আন্তর্জাতিক সংস্থা অভিনন্দন জানিয়েছে। এখন বিএনপি নেতারা চ্যালেঞ্জের মুখে। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানও চ্যালেঞ্জের মুখে।


এখন শেখ হাসিনার সরকার বিগত সরকারের চেয়ে বেশি শক্তিশালী উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, শুধু দেশের উন্নয়ন নয়, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা পালন করছেন প্রধানমন্ত্রী। আগামী ৫ মার্চ তিনি ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) এর সম্মেলনে গিয়ে ফিলিস্তিনের পক্ষে বক্তব্য তুলে ধরবেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com