দুই নেতার জামিন নামঞ্জুর করায় মির্জা ফখরুলে উদ্বেগ ও বিবৃতি
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১২
দুই নেতার জামিন নামঞ্জুর করায় মির্জা ফখরুলে উদ্বেগ ও বিবৃতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির দুই নেতার জামিন নামঞ্জুর করায় উদ্বেগ ও বিবৃতি দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচনে প্রহসনের মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে।


২৬ ফেব্রুয়ারি, সোমবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মো. আখতারুজ্জামান মিয়া এবং চিরিরবন্দর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরে আলম সিদ্দিকী নয়নের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন ফখরুল।


বিএনপি মহাসচিব বলেন, ‘রাষ্ট্রক্ষমতা টিকিয়ে রাখতে সরকার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ গণতন্ত্রমনা বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নানা কায়দায় দমন-পীড়নের মাত্রা বৃদ্ধি করেছে। মিথ্যা ও বানোয়াট মামলায় জামিন নামঞ্জুর করে বিরোধী নেতাকর্মীদের কারাগারে পাঠানোর মাধ্যমে এক জুলুমের সংস্কৃতি তৈরি করেছে। ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার পর আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে।


মির্জা ফখরুল বলেন, আখতারুজ্জামান মিয়া ও নুরে আলম সিদ্দিকী নয়নের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনা আওয়ামী লীগের মাত্রাতিরিক্ত জুলুমেরই ধারাবাহিকতা।


আইনের শাসন না থাকায় বিএনপি নেতাকর্মীরা ন্যায়বিচার বঞ্চিত উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশে আইনের শাসন ও সুশাসন নেই বলেই গণতান্ত্রিক সংগ্রামে অংশগ্রহণরত নেতাকর্মীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। দেশে এক সর্বগ্রাসী অরাজকতা বিদ্যমান।


দুঃশাসন প্রলম্বিত করতেই রাষ্ট্র ও সমাজে ভীতি-আতঙ্ক ছড়িয়ে দেওয়া হচ্ছে বলে বিবৃতিতে বলেন ফখরুল।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com