মুক্তি পেলেন মির্জা আব্বাস
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৫
মুক্তি পেলেন মির্জা আব্বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাড়ে তিন মাসের বেশি সময় কারাগারে বন্দি থাকার পর মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


১৯ ফেব্রুয়ারি, সোমবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।


বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।


বিকেলের পর থেকে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ কেরানীগঞ্জ কারাগারের মূল ফটকের সামনে জড়ো হওয়া শুরু করে। মির্জা আব্বাস বেরিয়ে এলে তাকে ঘিরে নানান স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। তিনিও নেতাকর্মীদের হাত উঁচিয়ে অভিবাদন জানান।


এসময় কারাগারে চিকিৎসার প্রতুলতার কারণে নেতাকর্মীরা অসুস্থ হয়ে পড়েছে অভিযোগ করে তাদের সু-চিকিৎসার দাবি জানান মির্জা আব্বাস।


তিনি বলেন, কারাগারে চিকিৎসার প্রতুলতার কারণে নেতাকর্মীরা অসুস্থ হয়ে পড়ছে। জেলে তাদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে হবে। আমি সরকারকে আহ্বান জানাব, আমাদের নেতাকর্মীদের ভালো চিকিৎসার ব্যবস্থা করুন।


এর আগে সোমবার দুপুরে বিএনপির এই প্রভাবশালী নেতা ঢাকা রেলওয়ে থানার আরেক মামলায় জামিন পান। ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলহাস উদ্দিনের আদালত তার জামিন মঞ্জুর করে।


রাজধানীর নয়াপল্টনে গত বছরের ২৮ অক্টোবর আয়োজিত বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার ঘটনায় মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়।


শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।


চলতি বছরের ২৪ জানুয়ারি আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা রেওলয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ১ ফেব্রুয়ারি মির্জা আব্বাসের পল্টন থানার পাঁচ এবং রমনা মডেল থানার চার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে আদালত।


৫ ফেব্রুয়ারি পল্টন থানার চার ও রমনা মডেল থানার দুই মামলায় জামিন পান তিনি। পরদিন ৬ ফেব্রুয়ারি শাহজাহানপুর, পল্টন ও রমনা মডেল থানার পৃথক আরও তিন মামলায় এবং ১৮ ফেব্রুয়ারি রমনা মডেল থানার প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় তাকে জামিন দেয়া হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com