শিরোনাম
রাজনীতি
বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশি বাধার অভিযোগ, গ্রেফতার অর্ধশতাধিক
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:৫২
বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশি বাধার অভিযোগ, গ্রেফতার অর্ধশতাধিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে বিএনপির কালো পতাকা মিছিলে বিভিন্নস্থানে পুলিশি হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে আটক করা হয়েছে অন্তত অর্ধ শতাধিক নেতাকর্মী।


৩০ জানুয়ারি, মঙ্গলবার পূর্বঘোষিত কালো পতাকা মিছিলে ঢাকা মহানগর উত্তরের মিরপুর ১২ বাসস্ট্যান্ড, শাহাজাদপুর সুবাস্ত টাওয়ার এবং উত্তরা ১২ নং সেক্টরে কালো পতাকা নিয়ে মিছিলে শরিক হলে শুরুতেই বাধা দেয় পুলিশ।


মিরপুরে সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের উপর হঠাৎ করেই আক্রমণ করে পুলিশ। সেখান থেকে ঢাকা মহানগর উত্তরের সদস্য (দপ্তর) জিয়াউর রহমানসহ অন্তত ৩০ জন নেতাকর্মীকে আটক করা হয়।


এছাড়াও উত্তরা ১২ নং সেক্টরের কবরস্থান সামনে থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানসহ আটক করা ২২জন নেতাকর্মীকে। পরে মঈন খানকে ছেড়ে দেয় পুলিশ। একই সময়ে বাড্ডা সুবাস্ত টাওয়ারের সামনে থেকে আটক করা হয় অন্তত ১৫ জন নেতাকর্মীকে।


ঢাকা মহানগর দক্ষিণে পূর্বঘোষিত পতাকা মিছিলে বিভিন্নস্পটে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ঘিরে রেখেছিল পুলিশ ।


পুলিশি বাধার কারণে রাজধানীর মতিঝিল পীরজঙ্গী শাহ মাজারের সামনে বিএনপির কালো পতাকা মিছিল পণ্ড হয়ে গেছে।


পীরজঙ্গী শাহ মাজারের সামনে এই মিছিল হওয়ার কথা ছিল। বেলা ২টা ৩৫ মিনিটে কর্মসূচির প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় স্থানে আসেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলে চলে যান তিনি।


এসময় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আর এখানে আমাদের নেতাকর্মীরা দাঁড়াতে পারে নাই। এখানে আসার পরে সার্বিক পরিস্থিতি বুঝছি যে, অযথা আমার কর্মী গ্রেফতার হবে। আমার কর্মীরা একত্রিত হতে পারছে না। আজকে এই পুলিশি তাণ্ডব ও বাধার আমরা তীব্র প্রতিবাদ করি।


তিনি বলেন, মিটিং ও মিছিল করা সাংবিধানিক অধিকার। আর আমরা যথাসময়ে পুলিশ কমিশনারের কাছে চিঠি দিয়ে অবহিত করেছি। এরপরেও আজিমপুর থেকে প্রায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। আর পুলিশের সঙ্গে সংঘর্ষ করার কর্মসূচি আজকে আমাদের না। কিন্তু আমাদের চলমান একদফার আন্দোলন চলমান থাকবে। এটা আমরা গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে অব্যাহত রাখবো।


মতিঝিল থানার ওসি আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, আজকে কালো পতাকা মিছিলের কোনো অনুমতি নাই। সেই কারণে এখানে আমরা তাদেরকে নিষেধ করেছি। কি কারণে অনুমতি নাই, সে ব্যাপারে আমাদের মিডিয়া উইং আছে, আর আমাদের সিনিয়র স্যাররা আপনাদেরকে (সাংবাদিক) ব্রিফ করবেন।


বিবার্তা/রুবেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com