নির্বাচনে নির্যাতন-নিপীড়নের ঘটনা তদন্তে বিএনপির ১১ সদস্যের কমিটি গঠন
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ২০:৪০
নির্বাচনে নির্যাতন-নিপীড়নের ঘটনা তদন্তে বিএনপির ১১ সদস্যের কমিটি গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ৭ জানুয়ারি ‘একতরফা’ নির্বাচনের পূর্বাপর সারাদেশে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপরে নিপীড়ন-নির্যাতনের ঘটনাবলি তদন্তে কমিটি গঠন করেছে বিএনপি।


২৯ জানুয়ারি, সোমবার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আহ্বায়ক করে ১১ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে।


কমিটির অন্য সদস্যরা হলেন, অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিজন কান্তি সরকার, রুহুল কুদ্দুস কাজল, অমলেন্দু দাস অপু, জয়ন্ত কুমার কুন্ড, নিপুণ রায় চৌধুরী, রমেশ দত্ত, অ্যালবার্ট ডি কস্টা, এসএন তরুণ দে ও পার্থ দেব মন্ডল।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ জানুয়ারি নির্বাচনের পূর্বাপর সহিংস ঘটনায় ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনও ব্যাপকভাবে আক্রমণের শিকার হয়েছে। তাদের ওপর চলেছে বর্বর নিপীড়ণ-নির্যাতন। দেশের অনেক জায়গায় রক্তের হোলি খেলায় মেতে উঠেছিল আওয়ামী সন্ত্রাসী ক্যাডাররা।
তথাকথিত ডামি নির্বাচনে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট, গুরুতর জখম, এলাকা ছাড়ার হুমকিসহ নিপীড়ণ-নির্যাতন সরেজমিনে তদন্ত করার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


তদন্ত কমিটিকে সরেজমিন তদন্ত করে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে প্রেরণে কেন্দ্রীয় দফতরে জমা দিতে বলা হয়েছে।


বিবার্তা/রুবেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com