কূটকৌশলে আওয়ামী লীগ সরকার টিকবে না : ফারুক
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
কূটকৌশলে আওয়ামী লীগ সরকার টিকবে না : ফারুক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন বছরে সরকারকে অবিলম্বে পদত্যাগ করে একদলীয় ডামি নির্বাচন বন্ধে আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক বলেছেন, পৃথিবীর ইতিহাসে সব স্বৈরাচার সরকার জনগণকে বিভ্রান্ত করার জন্য এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য নানা কূটকৌশল অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু কোনো স্বৈরাচার সরকারই ক্ষমতায় টিকে থাকতে পারেনি। সুতরাং এই সরকারও পারবে না।


মঙ্গলবার (২জানুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ফারুক বলেন, বাংলাদেশে চলমান যে সংকট চলছে সেটিকে দূরীভূত করার জন্য বিএনপি এবং সমমনা দলগুলো আন্দোলন সংগ্রাম করছে। তাই সরকারকে অনুরোধ করবো বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপি যে আন্দোলন সংগ্রাম করছে সেই আন্দোলন সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে নতুন বছরে পদত্যাগ করে এই একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।


তিনি আরো বলেন, সরকার যে একদলীয় ডামি নির্বাচন আয়োজন করেছে সেই নির্বাচনে জনগণ যাতে অংশগ্রহণ না করে তার জন্য বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচি সফল করার মধ্য দিয়ে আমরা জনগণকে আহবান করবো আপনারা এই ডামি নির্বাচন বর্জন করুন।


নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, আগামী ৭ জানুয়ারি যে একদলীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। তাই অবিলম্বে ২০১৪ এবং ২০১৮ সালের মত একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।


সংগঠনের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্ব লিফলেট বিতরণ কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহমুদুল আলম মাহমুদ, কৃষকদলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট, মৎসজীবী দলের ইসমাইল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রুবেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com