কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফ
'নির্বাচনে জয়লাভের পর দু'একটি দেশ সমর্থন না করলে, সেটা তাদের ব্যাপার'
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৪:১০
'নির্বাচনে জয়লাভের পর দু'একটি দেশ সমর্থন না করলে, সেটা তাদের ব্যাপার'
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় নির্বাচনের পর সরকার আন্তর্জাতিক মহলের সমর্থন পাবে কি না এটা নিয়ে যারা মিথ্যাচার করছে তাদের বিষয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, ২০১৪ সালে নির্বাচনের পরেও কিন্তু নির্বাচন যারা বয়কট করেছিল তারা প্রচার করেছিল সরকার আন্তর্জাতিক কোনো স্বীকৃতি পাবে না। কিন্তু সরকার ১০ বছর ক্ষমতা পার করে তৃতীয় দফায় ২০২৩ সালে নির্বাচন করতে যাচ্ছে। এসব মিথ্যাচার করে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে কোনো লাভ হবে না।


আগামী নির্বাচনে এ সরকার আবারও জয়লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


হানিফ বলেন, জনগণের ভোটে জয়লাভ করলে বিদেশের সকল রাষ্ট্র স্বীকৃতি দিবেন এবং দেশ পরিচালনা করবেন। দুই একটি দেশ যদি সমর্থন না করে সেটা তাদের ব্যাপার।


ইসির সাথে বৈঠকের বিষয় তিনি বলেন, বিএনপি জামায়াত দেশের স্বার্থের বিরুদ্ধে দেশ বিরোধী অপশক্তির মাধ্যমে বিভিন্ন লবিষ্ট নিয়োগ করে নির্বাচন সঠিক ও সুষ্ঠ হবে কি না আন্তর্জাতিক মহলকে পদক্ষেপ নেয়ার প্রচারণা করেছিল। এতে আন্তর্জাতিক মহল বারবার ব্যর্থ হয়েছে।


দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছেন যা বাস্তবায়িত হতে যাচ্ছে।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার বেলা ১১টায় নির্বাচনী গণসংযোগে বের হওয়ার আগে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


নির্বাচনে ভোটারদের উপস্থিতির বিষয় তিনি বলেন, সারা দেশে নির্বাচনি উৎসব সভা সমাবেশ ও প্রচারণা হচ্ছে। বিএনপি সন্ত্রাস ও জনবিচ্ছিন্ন দল ভোটের মাঠে না আসলেই তারা মনে করেন সুষ্ঠভাবে ভোট হবে না।


নির্বাচনের সংঘর্ষের বিষয় তিনি বলেন সামাজিকভাবে বিভক্ত দল থাকায় দুই একটি জায়গায় নির্বাচনের সময় ছোটখাটো সংঘর্ষ হয়। তবে এটা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।


ব্যাংক লুটপাটের বিষয়ে তিনি বলেন শিল্প প্রতিষ্ঠান করতে হলে ব্যাংক থেকে ঋণের সহায়তা লাগে। ২০১৯ সালের মহামারি করোনা ও রাশিয়ার যুদ্ধে অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান চার বছর সঠিকভাবে ঋণ পরিশোধ করতে পারেনি। এজন্য ব্যাংক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে আছে, কোনো লুটপাট হয়নি। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com