রাজনীতি
সরকারকে দ্রুত বিদায় না করলে দুর্ভাগ্য নেমে আসবে : ১২ দলীয় জোট
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৫:০৪
সরকারকে দ্রুত বিদায় না করলে দুর্ভাগ্য নেমে আসবে : ১২ দলীয় জোট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন, যারা জ্ঞান ও প্রজ্ঞার আলো দিয়ে স্বাধীনতার সূর্যকে সাজিয়েছেন। যাদের বুদ্ধিমত্ত্বায় রাজনৈতিক নেতৃত্বে স্বাধীনতার বিজয়, যাদের মেধায় শিক্ষা প্রতিষ্ঠান আলোকিত, যাদের কলম যুদ্ধে জাতির বিবেক ন্যায় ভ্রষ্টের পথে অবিচল ছিল। আমরা ১২ দলীয় জোট সে সকল মহান বুদ্ধিজীবিদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বলতে চাই শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ মেধা ও নেতা শূণ্য হয়ে পড়েছে। এই সরকারকে দ্রুত বিদায় করতে না পারলে জাতির ভাগ্যে বড় দুর্ভাগ্য নেমে আসবে।


১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেন।


নেতৃবৃন্দ বলেন, ডান বাম এবং মধ্যপন্থীদের সম্মিলিত আন্দোলনে সরকারের পতন হবে। মুক্তির সংগ্রামে ১৯৭১ সালে সারা বাংলার মানুষ যেভাবে একত্রিত হয়েছিল, একইভাবে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ। সমগ্র বাংলাদেশ আজ বিরোধী দল এবং দেশের জনগণ মুক্তির সংগ্রামের সৈনিক।


নেতৃবৃন্দ বলেন, আজ দেশের মানুষ তাদের ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার ও মৌলিক অধিকারের সংগ্রামে রাজপথে নেমে এসেছে। এই সরকার জুলুমবাজ, দুর্নীতিবাজ ও অত্যাচারী সরকার। তাদের হাতে যেমন দেশ নিরাপদ নয়! তেমনি জনগণের অধিকার গুলোও অনিরাপদ। সুতরাং শেখ হাসিনার পদত্যাগ এবং জনগণ তাদের দাবি আদায় না করা পর্যন্ত ঘরে ফিরে যাবেনা।


নেতৃবৃন্দ আরো বলেন, প্রতিনিয়ত নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে দেশের নিম্নবিত্ত-মধ্যবিত্ত পরিবার গুলোর করুণ অবস্থা চলছে। অনাহারে-অর্ধাহারে অসংখ্য পরিবার জীবন-যাপন করছে। বহু পরিবারের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। কারো আয়ের সাথে ব্যয়ের পরিমাণ তিন গুণ বেড়েছে।


বিবৃতিতে স্বাক্ষর করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও ১২ দলীয় জোটের প্রধান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুদ্দীন পারভেজ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, ইসলামিক ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম প্রমূখ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com