কারাগারগুলোতে মৃত্যু ঝুঁকিতে বিএনপির নেতাকর্মীরা অভিযোগ রিজভীর
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ১৮:১৮
কারাগারগুলোতে মৃত্যু ঝুঁকিতে বিএনপির নেতাকর্মীরা অভিযোগ রিজভীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কারাগারগুলোতে বিএনপির নেতাকর্মীরা মৃত্যু ঝুঁকিতে আছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


১১ ডিসেম্বর, সোমবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


রুহুল কবির রিজভী বলেন, কেউ যাতে টু-শব্দও না করতে পারে, সে জন্য কারাগারের ভেতরে-বাইরে চলছে বিরোধী দলের সক্রিয় নেতাকর্মীদের নানাবিধ অমানবিক আচরণ। কারাবন্দীদের নির্যাতন করা হচ্ছে অবর্ণনীয় পৈশাচিক কায়দায়। বন্দীদের চিকিৎসা না দিয়ে হত্যা করা হচ্ছে। অসুস্থ বন্দীকে হাত-পায়ে শিকল পরিয়ে কারা হাসপাতালে ফেলে রাখা হচ্ছে।


তিনি বলেন, কারাগারে দমবন্ধ করা সেলে দিনরাত লকআপে রেখে গরু-ছাগলের খাবারের জন্য প্রযোজ্য অতি নিম্নমানের খাবার দিয়ে অসুস্থ বানিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে, মৃত্যুর দেশের সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়ানোর জন্য গল্প সাজিয়ে মিথ্যাচার করছে।


সরকারকে হুঁশিয়ারি দিয়ে রিজভী বলেন, জেল হেফাজতে মৃত্যুর দায় এড়াতে পারবে না শেখ হাসিনা এবং তার মাফিয়া চক্রের কারা কর্মকর্তারা। প্রতিটি মৃত্যু ও হত্যার জন্য তাদের বিচারের মুখোমুখি হতে হবে।


তিনি বলেন, কারাগারগুলোকে হিটলারের গ্যাস চেম্বারের মতো শেখ হাসিনার গ্যাস চেম্বারের পরিণত করা হয়েছে। দেশের ৬৮টি কারাগার একেকটি টর্চার সেল। যেখানে প্রতি মুহূর্তে মৃত্যু আতঙ্কে থাকেন রাজনৈতিক বন্দীরা। গায়েবি মিথ্যা মামলায় সুস্থ সবল নেতাকর্মীদের ধরে নির্যাতন করে কারাগারে নিক্ষেপের পর লাশ বানিয়ে বের করা হচ্ছে। কারাগার থেকে বেরোচ্ছে লাশের সারি।


বাজারে সিন্ডিকেটের নৈরাজ্য বিষয়ে রিজভী বলেন, দেশে পেঁয়াজ-রসুন-ডাল-চালের দাম নিয়ে চলছে নৈরাজ্য। সেদিকে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই। ব্যবসায়ীরা যেমন খুশি দাম নির্ধারণ করছেন। সরকারের কোনো বিধি-বিধান তোয়াক্কা করা হচ্ছে না। সরকার যদি নির্বাচিত হতো বা জনগণের ভোটের প্রয়োজন পড়ত তাহলে দলীয় ব্যবসায়ীদের হাতে বাজারের নিয়ন্ত্রণ ছেড়ে দিত না।


সংবাদ সম্মেলনে মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া বিএনপি ঘোষিত ৩৬ ঘণ্টার অবরোধ সফল করার আহ্বান জানান রিজভী। তিনি বলেন, এই কর্মসূচিতে বিএনপিসহ গণতন্ত্রমনা সমস্ত দল, সকল নিপীড়িত-নির্যাতিত তারা রাস্তায় এসে দাঁড়াবে জেল-জুলুম-গ্রেপ্তার সমস্ত কিছু মোকাবিলা করেই তারা গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে অংশগ্রহণ করবেন এবং গণতন্ত্রের বিজয় তারা নিশ্চিত করবেন।


এসময় সারা দেশে নেতাকর্মীদের গ্রেফতারের চিত্র তুলে ধরে রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় ১১০ জনের অধিক নেতাকর্মী গ্রেফতার হয়েছে। এই সময়ে ৫টি মামলায় ৪৩৬ জনের অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com