রাজনীতি
আচরণবিধি লঙ্ঘনের দায়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে শোকজ
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ২১:৫২
আচরণবিধি লঙ্ঘনের দায়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে শোকজ
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে রাজশাহী-৬ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করা হয়েছে। প্রতীক বরাদ্দের আগেই জনসভা করা ও স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থীদের সমর্থকদের ‘কুলাঙ্গার’ বলার অভিযোগ আনা হয়েছে শাহরিয়ার আলমের বিরুদ্ধে।


৭ ডিসেম্বর, বৃহস্পতিবার রাজশাহী সদরের সিনিয়র সহকারী জজ ও রাজশাহী-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. সেফাতুল্লাহ স্বাক্ষরিত নোটিশে এ আদেশ দেয়া হয়। শোকজ নোটিশে শাহরিয়ার আলমকে স্ব-শরীরে উপস্থিত হয়ে অথবা তাঁর প্রতিনিধি পাঠানোর মাধ্যমে এর জবাব দিতে বলা হয়েছে।


নোটিশে বলা হয়েছে- আপনি (শাহরিয়ার আলম) গত ২ ডিসেম্বর (শনিবার) রাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই চারঘাটের ফরহাদ আলাউদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসভা করেন। জনসভায় আপনি (শাহরিয়ার আলম) রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান এবং রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা রাহেনুল হকের কর্মী ও সমর্থক মো. মেরাজুল ইসলামকে জনসমক্ষে ‘কুলাঙ্গার’ বলে অপবাদসহ বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য দেন। এছাড়া ১৭ ডিসেম্বরের পর তাকে দেখে নেয়াসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন। আপনার (শাহরিয়ার আলম) উক্ত আচরণের মাধ্যমে আপনি (শাহরিয়ার আলম) জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(গ) ও বিধি ১১(ক) এবং বিধি ১২ লঙ্ঘন করেছেন যা নির্বাচন-পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়।


এমতাবস্থায়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি ৬(গ) ও বিধি ১১(ক) এবং বিধি ১২ লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তৎমর্মে আগামি রবিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় নিম্নস্বাক্ষরকারীর (দ্বাদশ জাতীয় সংসদ চেয়ারম্যান নির্বাচনী অনুসন্ধান কমিটি রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) মো. সেফাতুল্লাহর কার্যালয়ে সশরীরে হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com