কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৪১
কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন দাখিলকারী ৪জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


৪ ডিসেম্বর, সোমবার বেলা ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।


ঋণ খেলাপি, এক শতাংশ ভোটারের স্বাক্ষর না মেলা ও শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করাসহ বিভিন্ন কারণে প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেন কুষ্টিয়া জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা।


কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন, স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, এনপিপি’র প্রার্থী ফজলুল হক, স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেন ও প্রয়াত সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল।


এ আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী শাহরিয়ার জামিল জুয়েল, স্বতন্ত্র প্রার্থী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক এমপি রেজাউল হক চৌধুরী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী মজিবুর রহমান, জাসদের প্রার্থী শরিফুল কবির স্বপন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী সাজেদুল ইসলাম, তৃণমূল বিএনপি'র প্রার্থী আনিসুর রহমান, জাকের পার্টির প্রার্থী আসাদুজ্জামান উৎপল ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী সেলিম রেজা।


৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ পর্যন্ত কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী সহ মোট ১৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সোমবার ৪জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয় এবং ৯জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীগণ আপিল করার সুযোগ পাবেন বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা।


উল্লেখ্য, জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৪৬জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে ১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।


বিবার্তা/শরিফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com