বরিশালে ৬টি আসনের ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:১৮
বরিশালে ৬টি আসনের ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের ছয়টি আসনে এখন পর্যন্ত ৬জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং অফিসার।


৩ ডিসেম্বর, রবিবার যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করেন রিটার্নিং অফিসার ও বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম।


অন্যদিকে বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ এবং বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। এই তিনজনের বিষয়ে মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন সোমবার শুনানি শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।


মনোনয়নপত্র বাতিল হওয়া ৬ প্রার্থী হলেন-বরিশাল ১ আসনের জাকের পার্টির মনোনীত প্রার্থী মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামান। বরিশাল ২ আসন থেকে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী মোহাম্মদ মিরাজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আলবার্ট বাড়ৈ মনোনয়নপত্র বাতিল হয়েছে। এই তিন প্রার্থী হলফনামা সঠিকভাবে দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়।


বরিশাল ৬ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগর, মোহাম্মদ শাহরিয়ার মিয়া, নূরে আলম শিকদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই প্রার্থীরা নিয়মানুযায়ী এক শতাংশ ভোটারের নাম অন্তর্ভুক্ত করে জমা না দেওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়।


এদিকে ১৫ লাখ ৪ হাজার ৪৬ টাকা ভ্যাট বকেয়া থাকায় বরিশাল ৩ আসনের জাতীয় পার্টির গোলাম কিবরিয়ার টিপুর মনোনয়নপত্রে আপত্তি দেয় ভ্যাট অফিস। পরে পরিশোধ করে কাগজ জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ করা হয়।


এছাড়া বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ দেওয়া হয়েছে। বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক বরিশাল সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। সেই অভিযোগে বলা হয়েছে, আমেরিকায় সাদিক আবদুল্লাহর স্ত্রীর নামে একটি বাড়ি রয়েছে। জমা দেওয়া হলফনামায় সেই বাড়ির তথ্য উল্লেখ করেছেন কিনা?


প্রসঙ্গত, বরিশাল জেলার ছয়টি আসনে ৫৫ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com