লালমনিরহাটের তিন আসনে ৮ জনের মনোনয়ন বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯
লালমনিরহাটের তিন আসনে ৮ জনের মনোনয়ন বাতিল
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাটের তিনটি আসনে ১৯ জনের মনোনয়ন বৈধ এবং স্বতন্ত্র প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।


৩ ডিসেম্বর, রবিবার বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৭ জন প্রার্থীর মধ্যে ১৯ জনকে বৈধ, ৭ জনের বাতিল এবং ১ জনের প্রার্থীতা স্থগিত ঘোষণা করেছেন লালমনিরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ।


জানা গেছে, লালমনিরহাটের তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থীসহ ৩০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তার মধ্যে ২৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। যাচাই-বাছাই শেষে রবিবার বিকেলে ১৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এরমধ্যে জাকের পার্টি ও সমাজতান্ত্রিক দলের দুই জন ও স্বতন্ত্র পাঁচজন প্রার্থীর মনোনয়ন বাতিল এবং একজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।


লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান ও স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন তাজু, আব্দুল বাকির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন বাতিল ও একজনের স্থগিত ঘোষণা করেন।


বাতিলকৃত প্রার্থীরা হলেন, রবীন্দ্রনাথ বর্মন (স্বতন্ত্র), রজব আলী (সভাপতি, কালিগঞ্জ উপজেলা জাকের পার্টি), দেলাব্বর রহমান (আহ্বায়ক, বাংলাদেশ কংগ্রেস, লালমনিরহাট জেলা শাখা), মোঃ হালিমা খাতুন (স্বতন্ত্র প্রার্থী) ও সুবৃত্তি রানী (মহিলা বিষয়ক সম্পাদক কালীগঞ্জ উপজেলা গণতন্ত্রী পার্টি)।


লালমনিরহাট -৩ (লালমনিরহাট সদর) আসনে প্রার্থিতা বাতিল হয়েছে জাবেদ হোসেন বক্কর (সাবেক সভাপতি জেলা ছাত্রলীগ, স্বতন্ত্র প্রার্থী)।


প্রার্থীতা বাতিল হওয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য আতাউর রহমান প্রধান বলেন, সামান্য বিষয়ে আমার মনোনয়ন টি জেলা রিটার্নিং কর্মকর্তা বাতিল করেছে আমি অবশ্যই উচ্চ আদালতে আবেদন করবো। প্রার্থিতা ফিরে পেয়ে ইনশাআল্লাহ লালমনিরহাট ১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো।


বিবার্তা/তমাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com