দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
সিলেটে-২: ৮ জনের মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:২৬
সিলেটে-২: ৮ জনের মনোনয়নপত্র বাতিল
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান এবং বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সেই সঙ্গে সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরীর মনোনয়ন স্থগিত করা হয়েছে।


৩ ডিসেম্বর, রবিবার সকালে যাচাই-বাছাইকালে সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান তাদের মনোনয়ন স্থগিত ও বাতিল করেন। আসনটি থেকে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে, ৭ জনের বাতিল, ৩ জনের স্থগিত এবং ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।


জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।


মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়া প্রার্থীরা হলেন-সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেল।


গণফোরামের প্রার্থী মোকাব্বির খান দলের নির্বাহী সভাপতি হিসেবে তার মনোনয়নপত্রে নিজেই সই করেন। কিন্তু তিনি যে দলের নির্বাহী সভাপতির দায়িত্ব পেয়েছেন তার কোন প্রমাণ রিটার্নিং কর্মকর্তার কাছে উপস্থাপন করতে পারেননি। যে কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।


গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী মেয়র পদে থেকে জাতীয় সংসদ নির্বাচন করার বিধান না থাকায় স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া, আয়কর সংক্রান্ত জটিলতায় জাতীয় পার্টির প্রার্থী ইয়াহিয়া চৌধুরীর মনোনয়নপত্র স্থগিত করা হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com