পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ১৬:৩০
পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। সেই সাথে জেলার আওতাধীন মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।


শুক্রবার (১ ডিসেম্বর) রাতে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদ শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিদ্বান্ত মোতাবেক অনিবার্য কারন বশত বাংলাদেশ ছাত্রলীগ পিরোজপুর জেলা শাখার কমিটি সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে। একই সাথে মেয়াদোর্ত্তীন হওয়ার কারনে বাংলাদেশ ছাত্রলীগ পিরোজপুর জেলা শাখার আওতাধীন মঠবাড়িয়া উপজেলা শাখার কমিটি বিলুপ্ত করা ঘোষণা হলো ।


নাম প্রকাশে অনিচ্ছুক জেলা ছাত্রলীগের এক দায়িত্বশীল নেতা জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ জেলার আওতাধীন মঠবাড়িয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা নির্দেশ দেন। তা অমান্য করায় এতে ক্ষিপ্ত হয়ে এই জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করেন কেন্দ্রীয় সংগঠনটি। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মুঠোফোনে একাধীকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেন নি। তাই তাদের কোন বক্তব্য পাওয়া যায় নি।


এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের মুঠোফোনে জানান, পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। পরে তা আবার ছেড়ে দেয়া হতে পারে। তবে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদ উর্ত্তীণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।


দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্জ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনিরুজ্জামান অনিককে সভাপতি ও ইফতেখার মাহামুদ সজলকে সাধারণ সম্পাদক করে ২০ জনকে সহসভাপতি, ৬ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।


এর আগে ২০১৮ সালের মে মাসে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামান অনিককে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি। ওই কমিটি প্রায় ৪ বছর তাদের কার্যক্রম চালান।


এর আগে গত বছরের ২১ জানুয়ারি জাহিদ ও অনিককের কমিটি সমন্বয়হীনতার কারণে কমিটির কার্যক্রম স্থগিত করেন কেন্দ্রীয় কমিটি। পরে ওই কমিটি স্থগিতের প্রায় ১০ মাস পর ওই বছরের ৭ নভেম্বর অনিক-সজলের ওই কমিটি ঘোষণা করেন।


স্থানীয় আওয়ামী লীগ সহ ছাত্রলীগের একাধীক সূত্র জানান, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের আগে সংগঠনের কমিটির কার্যক্রম স্থগিত করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর উপর এর প্রভাব পড়তে পারে। জেলার ৩টি আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রয়েছে। স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের দাবী সংগঠনের নতুন কমিটি গঠনের পর থেকে জেলার সদর সহ সকল ইউনিটে কার্যক্রম চলছে সুন্দরভাবে। গত এক বছরে সংগঠন অনেক গতিশীল ও সুসংগঠিত হয়েছে।


বিবার্তা/তাওহিদুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com