নৌকার মনোনয়ন নিশ্চিত হলো যাদের
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ২১:০৪
নৌকার মনোনয়ন নিশ্চিত হলো যাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী নির্বাচনে আওয়ামী লীগের ৩০০ আসনের মধ্যে দলীয় মনোনয়ন নিশ্চিত হয়েছে ৮টি আসনে। এই ৮ আসনে আওয়ামী লীগের পক্ষে একজন করে মনোনয়ন ফরম ক্রয় করেছেন। অর্থাৎ এই আসনগুলোতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একজন। তাই স্বাভাবিকভাবেই দলের মনোনয়ন তারাই পাবেন। যদিও মনোনয়ন নিশ্চিত করবে দলের মনোনয়ন বোর্ড।


এককভাবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া আসনগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসন। একই তালিকায় রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী তিনি। সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, গোপালগঞ্জ-২ আসনে এককভাবে মনোনয়ন ফরম জমা ও সংগ্রহ করেছেন তিনি। কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ, তিনি বরিশাল-১ আসন থেকে এককভাবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, তিনি মাদারীপুর-১ আসনে একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-১ আসন থেকে তার বিপরীতে দলের আর কোনও প্রার্থী মনোনয়ন ফরম নেননি। শেখ সালাউদ্দিন, খুলনা-২ আসনে তার বিপরীতে আর কেউ নৌকার ফরম সংগ্রহ করেনি। শেখ তন্ময়, বাগেরহাট-২ আসন থেকে তিনি একাই নৌকার মনোনয়নপ্রত্যাশী।


উল্লেখ্য, গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, ৪ দিনে ৩০০ আসনের বিপরীতে ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এতে দলের আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা। এর মধ্যে ঢাকায় ৭৩০টি, চট্টগ্রামে ৬৫৯টি, রাজশাহীতে ৪০৯টি, খুলনায় ৪১৬টি, রংপুরে ৩০২টি, ময়মনসিংহে ২৯৫টি, সিলেটে ১৭২টি, বরিশালে ২৫৮টি ফরম বিক্রি হয়েছে। এ ছাড়া, অনলাইনে ১২১টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে, ৮টি আসনে একজন করে মনোনয়ন ফরম কিনেছেন এবং জমা দিয়েছেন। অর্থাৎ, এসব আসনে এককভাবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা হয়েছে, কোনও প্রতিদ্বন্দ্বী নেই।


আগামীকাল (বৃহস্পতিবার) বেলা ১১টায় তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সভায় চূড়ান্ত হবে, কে কোন আসনে নৌকার মাঝি হবেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com