মির্জা ফখরুলের আবেদন নামঞ্জুর
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৫:৩৩
মির্জা ফখরুলের আবেদন নামঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় কারাগারে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।


২২ নভেম্বর, বুধবার বেলা ২টা ৪০ মিনিটে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ফখরুলের জামিন শুনানি শুরু হয়। ৩টা ১৩ মিনিটে শুনানি শেষে তার জামিন নামঞ্জুর হয়।


মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে জামিন শুনানিতে ছিলেন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মো. আসাদুজ্জামান, মো. মোহসিন মিয়া, গোলাম মোস্তফা খান, মোসলেহ উদ্দিন জসিম, খোরশেদ মিয়া আলম, ওমর ফারুক ফারুকী, ইকবাল হোসেন, হযরত আলী, জয়নুল আবেদীন মেজবাহ প্রমুখ।


রাষ্ট্রপক্ষে ছিলেন মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু, শেখ হেমায়েত উদ্দিন, ঢাকা বারের সভাপতি মিজানুর রহমান মামুন, সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরয়া জোবায়ের প্রমুখ আইনজীবী।


ফখরুলের আইনজীবী মাসুদ আহমেদ শুনানিতে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ নাই। কথিত ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত তাদের কাউকে এ মামলায় সাক্ষী করা হয়নি, যাদের সাক্ষী করা হয়েছে তাদের ঢাকায় কোন ঠিকানা নাই। মির্জা ফখরুল অসুস্থ, ৮১ বছর বয়স্ক, ৪টা ব্লক আছে। তিনি ফখরুলের জামিন চান।


এছাড়াও অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান ও অ্যাডভোকেট বদরুদ্দোজা বাদল শুনানি করেন। তারা বলেন, প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় আসামি করা হয়েছে যাতে তিনি জুডিশিয়ারিতে সহানুভূতি না পান।


ফখরুলের জামিনের বিরোধিতা করেন মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু। তিনি বলেন, আসামি হওয়ার জন্য ঘটনাস্থলে উপস্থিত থাকার প্রয়োজন হয় না, নির্দেশনা বা ওই কাজের জন্য প্ররোচিত করলেও তিনি মামলার আসামি হবেন।


শুনানি শেষে মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের জামিনের আবেদন না মঞ্জুর করেন।


এর আগে গত ২০ নভেম্বর মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল। মহানগর পাবলিক প্রসিকিউটর অসুস্থ থাকায় শুনানি পেছানোর জন্য রাষ্ট্রপক্ষের আবেদন মঞ্জুর করে আজকের দিন ধার্য করে আদালত।


এই মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। আদালতে আজ মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলায় যুক্তিতর্ক উপস্থাপন হবার কথা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com