দেশে নির্বাচনী উৎসব শুরু হয়ে গেছে: হানিফ
প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩, ১৮:৫১
দেশে নির্বাচনী উৎসব শুরু হয়ে গেছে: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রমের মধ্য দিয়ে দেশে নির্বাচনী উৎসব শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


১৮ নভেম্বর, শনিবার বিকেল ৫টার দিকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।



মাহবুবউল আলম হানিফ বলেন, দেশের জনগণ সাধারণত নির্বাচনকে ভোট উৎসব হিসেবে নেয়। ফরম সংগ্রহ করাটাও আরেকটা উৎসব। দেশের জনগণ সেই উৎসব থেকে দূরে সরে থাকতে চায় না।


অনলাইনে ফরম সংগ্রহ করাকে আওয়ামী লীগ উৎসাহ দেয় উল্লেখ করে তিনি বলেন, আমরা অনলাইনে ফরম সংগ্রহ ও জমাদানের ব্যবস্থাও রেখেছি। আমরা যতই অনলাইনে ব্যবস্থা রাখি- মনোনয়নপ্রত্যাশীরা কেন্দ্রীয় কার্যালয়ে সরাসরি এসে সংগ্রহ ও জমাদানে বেশি আগ্রহ দেখাচ্ছেন।


মনোনয়ন ফরম বিতরণের সময় বাড়বে কি-না জানতে চাইলে হানিফ বলেন, সময় বাড়ানোর এখনো চিন্তা নেই। আমার মনে হয় সবাই নির্ধারিত সময়েই ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের ১০৬৪ মনোনয়ন প্রত্যাশী নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের জন্য ফরম সংগ্রহ করেছেন জানিয়ে তিনি বলেন, এর মধ্যে অনলাইনে সংগ্রহ করেছেন মাত্র ১৪ জন।


এর আগে সকাল ১০টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। পরে দলীয় প্রধানের পক্ষে গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য উন্মুক্ত করা হয়।


আজ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বিভিন্ন আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।


এ বছর মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। আগামী মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম চলবে।


বিবার্তা/সোহেল/রোমেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com