ডায়লগের সময় পেরিয়ে গেছে: কাদের
প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩, ১২:১৯
ডায়লগের সময় পেরিয়ে গেছে: কাদের
বিবার্তা প্রতিবেক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডায়লগের ব্যাপারে আমরা আগেও বলেছিলাম শর্তযুক্ত ডায়লগের চিন্তাভাবনা করছি না। তাদের যে এক দফা রেসিগনেশন প্রাইম মিনিস্টার, রেসিগনেশন অব ইলেকশন কমিশন। এই বিষয়গুলো প্রত্যাহার করুক তারপর আমরা চিন্তা করব। সেটা অনেক আগের কথা। সেই সময় পেরিয়ে গেছে। এখন আর সেই পেরিয়ে যাওয়া সময়কে এগিয়ে নিয়ে আসার কোনো সুযোগ নেই।


তিনি বলেন, কাজেই সিদ্ধান্ত গ্রহণেও সময়টা একটা ফ্যাক্টর। এবিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করবো। এরপর জানাবো।


বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।


কাদের বলেন, চিঠির বিষয়বস্তু নিয়ে পার্টির প্রেসিডেন্ট এবং নির্বাহী কমিটির সহকর্মীর সাথে আলোচনা করা দরকার। দলের দৃষ্টিকোণ থেকে চিঠির জবাব আমরা দিব। টাইম ইজ টু শর্ট। এনি টাইম এনি ডে জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। এটা বেশি দূরে নয় শুনতে পাচ্ছি। এমতাবস্থায় আমাদের মতো দেশে ডায়ালগ যদি করতে হয়, ডায়লগ তো কাউকে বাদ দিয়ে করা যাবে না। ডায়লগ এমন না যে দু’টি দলের সঙ্গে বা কয়েকটি দলের সঙ্গে, ডায়লগ করলে শতাধিক দলের সঙ্গে করতে হবে। এই টাইমে কখন ডায়লগ হবে, কখন ইলেকশন প্রক্রিয়া চলবে।


যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর একটি চিঠি পেয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ফ্রি, ফেয়ার এবং পিসফুল ইলেকশন তারা চায় এবং টু হোল্ড উইথআউট কণ্ডিশন ডায়ালগ।


তিনি বলেন, তফশিল ঘোষণা নির্বাচন কমিশনের দায়িত্ব। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই।


বিবার্তা/সোহেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com