বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স কারাগারে
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৭:১১
বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স কারাগারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন মডেল থানায় করা মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


৮ নভেম্বর, বুধবার তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) ফরহাদ মাতুব্বর প্রিন্সকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এই আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারহা দিবা ছন্দার আদালত এ আদেশ দেন।


আদালতের পল্টন মডেল থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন।


প্রসঙ্গত, গত ৪ নভেম্বর রাজধানীর বাড্ডায় বোনের বাসা থেকে ডিবি পরিচয়ে কয়েকজন এমরান সালেহ প্রিন্সকে নিয়ে যায় বলে অভিযোগ করে পরিবার।


মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৮ অক্টোবর বিএনপি ঘোষিত মহাসমাবেশের কার্যক্রম হঠাৎ ভেঙে গেলে শান্তিনগর মোড় এবং ফকিরাপুল মোড় হয়ে হাজার হাজার লোক ওই স্থান অতিক্রম করার সময় বিভিন্ন ধরনের উসকানিমূলক স্লোগান দিয়ে যেতে থাকে। তখন এজাহারনামীয় আসামিরা এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অজ্ঞাতনামা পলাতক ৪০০ থেকে ৫০০ নেতাকর্মী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও আব্দুস সালামদের উসকানিতে ও প্রত্যক্ষ নির্দেশনায় অন্যান্য আসামিরা পল্টন মডেল থানাধীন পুলিশ টেলিকমের পাশে পুলিশ ক্যান্টিনে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর এবং তাণ্ডবলীলা চালায়। পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় এএসআই এরশাদুল হককে আহত করে তার পিস্তল ছিনিয়ে নেয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com