পরশুরামে আলাউদ্দিন নাসিমের জন্মদিন পালন
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১১:৩০
পরশুরামে আলাউদ্দিন নাসিমের জন্মদিন পালন
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের জন্মদিনের অনুষ্ঠান দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।


৭ নভেম্বর, মঙ্গলবার নিজের জন্মদিনের আনন্দকে ভাগ করে নিতে পারিবারিক অর্থায়নে পরিচালিত পরশুরামের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের সাথে জন্মদিনের আনন্দঘন দিনটি উদযাপন করেন তিনি।


মঙ্গলবার সকালে পরশুরাম সরকারি পাইলট হাই স্কুল, পরশুরাম কবি শামসুন নাহার মাহমূদ বালিকা উচ্চ বিদ্যালয়, মির্জানগর তৌহিদ একাডেমি, সুবার বাজার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আয়োজনে শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে তিনি জন্মদিন উদযাপন করেন।


সন্ধ্যায় শুথুমা চৌধুরী বাড়িতে দলীয় নেতা কর্মীদের সাথে আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ৬৩তম জন্মদিন পালন করা হয়।


শুথুমা চৌধুরী বাড়িতেও তার জন্মদিন পালন করা হয়। এসময় আলাউদ্দিন নাসিমের সহধর্মিণী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাক্তার জাহানারা আরজু উপস্থিত ছিলেন।


জন্মদিনের উৎসবকে আরো প্রাণবন্ত ও স্মরণীয় করতে গুথুমার চৌধুরী বাড়িতে উপস্থিত হয়ে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি, ফেনীর নবাগত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি খায়রুল বশর মজুমদার তপন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম বাবু, মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো, বক্স মহমুদ ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, চিতলিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন,


বিশিষ্ট শিক্ষাণুরাগী ও সমাজ সেবক জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার,পরশুরাম মডেল থানার ওসি মু. খালেদ হোসেন, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলসহ পৌর কাউন্সিল, ইউপি সদস্য, ছাত্রলীগ,
যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিকলীগ ও সাধারণ মানুষজন উপস্থিত ছিলেন।


উল্লেখ, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ৭ নভেম্বর ১৯৬১ সালে জন্মগ্রহন করেন। শুথুমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন। অতঃপর ১৯৭৭ খ্রিষ্টাব্দে শুথুমা খাঁন বাহাদুর আবদুল আজিজ উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এস.এস.সি পাস করেন, ১৯৭৯ খ্রিষ্টাব্দে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচ.এস.সি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে যথাক্রমে ১৯৮৫ খ্রিষ্টাব্দে এবং ১৯৮৭ খ্রিষ্টাব্দে অনার্স ও এম.এ. পাশ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে দীর্ঘ সাত বছর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেশন জটের কারণে পড়াশুনা বিলম্বিত হয়। অতঃপর প্রতিযোগিতামূলক বি.সি.এস. এর পরীক্ষার মাধ্যমে ভোলা এবং চট্টগ্রামে ম্যাজিষ্ট্রেট হিসাবে দায়িত্ব পালন করার সময় আওয়ামী লীগ শাসনামলে তদানিন্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'প্রটোকল অফিসার' হিসাবে প্রধানমন্ত্রীর সচিবালয়ে দায়িত্ব পালনকালে নিজ এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সুনাম অর্জন করেন। পরে তিনি সংসদে বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার পিএস হিসাবেও সুনামের সহিত দায়িত্ব পালন করেন। তিনি বিগত তত্ববধায়ক সরকারের সময়ে চাকরি হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।


বিবার্তা/সাব্বির/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com