বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিবৃতি দিলে তাদের বিদেশি প্রভু অখুশি হতে পারে: হানিফ
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৬:৫৮
বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিবৃতি দিলে তাদের বিদেশি প্রভু অখুশি হতে পারে: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি একটা মিথ্যাবাদী ও প্রতারকের দল। এর আগে তারা মুখে ইসলামের নীতি দেখিয়ে কথা বলেছে অথচ আজকে গাঁজাতে ফিলিস্তিনের নিষ্পাপ শিশু ও নারীদের হত্যা করা হচ্ছে। এতে পৃথিবীর প্রায় সকল মুসলিম দেশ প্রতিবাদ করছে, দোয়া-প্রার্থনা হচ্ছে, রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। সেখানে বিএনপি আজ পর্যন্ত একটা বিবৃতি দিতে পারে নাই, প্রতিবাদও করতে পারে নাই। কারণ ফিলিস্তিনিদের পক্ষে বিবৃতি দিলে তাদের বিদেশি প্রভু অখুশি হতে পারে।


তিনি বলেন, তারা তাদের প্রভুর দিকে তাকিয়ে আছে। আজকে প্রমানিত হয়েছে বিএনপি সবসময় মিথ্যাচার করেছে, জনগণের সাথে প্রতারণা করেছে, জনগণকে ধোঁকাও দিয়েছে- রাজনীতি ও ধর্ম নিয়ে।


২১ অক্টোবর, শনিবার কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে ‘ফিউচার কুষ্টিয়া ইন দ্যা আই’স অব ইয়ুথ’ অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, আন্দোলন করে সরকার পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই। সেটা বিএনপি নিজেও জানে। সেজন্যই এখনো তারা বিদেশিদের দিকে তাকিয়ে আছে এবং তাদের উপরেই ভরসা করে আছে।



তিনি বলেন, কয়েকদিন আগে বিএনপির এক শীর্ষ নেতা মির্জা ফখরুলের উপস্থিতিতে বলেছেন- মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস নাকি এখন তাদের ভগবান হিসেবে তাদের অবতার হয়েছে। যে দলটা দেশের জনগণের উপর আস্থা না রেখে বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে সরকার পতন ঘটাতে চায়, সেই দলের মুখে এসব কথা মানায় না।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হানিফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশ নয়; বিশ্বের অন্যতম নেতা। তিনি বাঙালি জাতিকে সকল ধর্ম-বর্ণের মানুষকে অসাম্প্রদায়িক রাষ্ট্রের স্বপ্ন দেখেয়েছিলেন এবং সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করে প্রমাণ করেছেন হি ওয়াজ দি গ্রেট লিডার।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজকে তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভিশনারি লিডার। তিনি নারী জাতির অগ্রদূত হিসেবে বিশ্বের মানুষের কাছে সমুজ্জ্বল হয়ে থাকবেন।


তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে ইশতেহারে বলেছিলেন আমরা দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করব। আজকে দেশ ডিজিটালে রূপান্তরিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা এবং স্মার্ট বাংলাদেশ গড়া। স্মার্ট বাংলাদেশের প্রথম শর্ত স্মার্ট সিটিজেন তৈরি করা। স্মার্ট ইকোনমি, স্মার্ট সরকার ও স্মার্ট সোসাইটি গড়ে তোলা। সবগুলো যখন করা সম্ভব হবে তখনই স্মার্ট বাংলাদেশ হবে।


হানিফ বলেন, স্মার্ট বাংলাদেশ হবে তরুণ প্রজন্মের মাধ্যমে। তাই তাদের মধ্যে যথেষ্ট প্রযুক্তি জ্ঞান থাকতে হবে। জ্ঞানভিত্তিক মানসম্পন্ন নাগরিক গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী হিসেবে গড়ে তুলতে হবে।


কুষ্টিয়া বাংলাদেশের মধ্যে উন্নত জেলা হিসেবে প্রতিষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, কুষ্টিয়ার এই উন্নয়ন শেষ নয়। উন্নত আধুনিক কুষ্টিয়া গড়ে তোলা আমাদেরর লক্ষ্য।



কুষ্টিয়ার শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীল চিন্তাভাবনা আছে। ভবিষ্যত নিয়ে তাদের চিন্তার প্রসার, দূরদৃষ্টি আমাকে মুগ্ধ করেছে- বলেন হানিফ।


হোয়াইট পিস এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার গৌরব চাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা।


বিবার্তা/সোহেল/ শরীফুল/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com