প্রহসনের নির্বাচনের তফসিল প্রতিহতের ঘোষণা বাম গণতান্ত্রিক জোটের
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ১৯:০৩
প্রহসনের নির্বাচনের তফসিল প্রতিহতের ঘোষণা বাম গণতান্ত্রিক জোটের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০১৪ ও ১৮ সালের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হলে সেটা প্রতিহতের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। এমন পরিস্থিতি হলে সারাদেশে আন্দোলন গড়ে তোলা হবে বলেও জোটের পক্ষ থেকে হুমকি দেয়া হয়েছে।


১৭ অক্টোবর, মঙ্গলবার সকালে রাজাধানীর আগারগাঁও আইডিবি ভবন এলাকা থেকে নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগের দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল থেকে এ ঘোষণা দেয়া হয়।


সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু ভোট হবে না মন্তব্য করে বিক্ষোভ মিছিলে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ বলেন, ইসির কাজ দেখে মনে হয় তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।


চলমান রাজনৈতিক সঙ্কটের সমাধানে তিনটি পরামর্শ দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। তিনি বলেন, সরকার পদত্যাগ করে সংসদ ভেঙে নির্বাচনকালীন তদারকি সরকার গঠনের ঘোষণা দিয়ে আলোচনায় বসা; নির্বাচন কমিশন সরকারকে বলবে যে আপনি বলেছেন দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে, কিন্তু সারাদেশের মানুষ চায় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। তাই আপনি নির্দলীয় সরকার দেন্ তারপর আমরা নির্বাচন করবো; কমিশন প্রধানমন্ত্রীকে বলবে আপনি যতই আমাদের উপর আস্থা রাখেন, কিন্তু দেশের ৯৯% মানুষের আমাদের উপর আস্থা নেই। তাই আমাদের পুনর্গঠন করেন। না হলে আমরা পদত্যাগ করবো।


বিক্ষোভ সমাবেশ শেষ করে নির্বাচন ভবন অভিমুখে যাত্রা শুরু করলে পুলিশের বাধার মুখে পড়েন জোটটি। সেখানে তারা ১০ মিনিটের মতো অবস্থান করেন।


বিক্ষোভ সমাবেশ শেষে তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আজিমুল হক সাংবাদিকদের বলেন, এই এলাকায় অনেক গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। তাই পূর্ব অনুমোতি না নিয়ে তারা এখানে বিক্ষোভ মিছিল করতে পারেন না। আমরা বিষয়টি জানতাম না। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম বিষয়টি জেনেছি। তারপর তাদেরকে অনুরোধ করে শান্তিপূর্ণভাবে সরিয়ে দিয়েছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com