আন্দোলন থেকে দূরে রাখার জন্য নেতাদের সাজা দেয়া হচ্ছে : সালাম
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:৫০
আন্দোলন থেকে দূরে রাখার জন্য নেতাদের সাজা দেয়া হচ্ছে : সালাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম বলেছেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে বুঝতে পেরে তারা ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে। আন্দোলন দমাতে একযুগ আগের কাল্পনিক মামলায় নেতাদের সাজা দেয়া হচ্ছে। উদ্দেশ্য, তাদের আন্দোলন থেকে দূরে রাখা।


১১ অক্টোবর, বুধবার সন্ধ্যায় নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ জোন-৭ এবং ৮-এর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সালাম বলেন, আর কতজনকে জেলে নিবেন। এই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে আর কত হত্যা করবেন। আমরাতো শহীদ হতে প্রস্তুত। তবুও এদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা পিছপা হবো না। দেয়ালে মানুষের পিঠ ঠেকে গেছে। প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত।


তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন-বিএনপির আলোচানার সুযোগ নেই। আরে কিসের আলোচনা? গণতন্ত্র হত্যাকারী এবং লুটেরা আওয়ামী লীগের সাথে কিসের আলোচনা? দেশনেত্রীকে মুক্তি দেন, মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দেন, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে জনগণের কাছে সকল অপকর্মের জন্য ক্ষমা চান। তখন আমরা ভেবে দেখবো আপনাদের সাথে আলোচনায় বসবো কিনা।


সভায় ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, বিএনপি জনগণের রাজনীতি করে। আর আওয়ামী লীগ লুটের রাজনীতি করে। আওয়ামী লীগ আগুন সন্ত্রাস করে আর বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। তাই বিএনপি সবসময় সামনের দরজা দিয়ে জনগণের ভোটে ক্ষমতায় আসে। আর আওয়ামী লীগ কখনও স্বাভাবিকভাবে ক্ষমতায় আসতে পারে না। ষড়যন্ত্র করে রাষ্ট্রক্ষমতায় এসে দেশে বাকশালি শাসন কায়েম করে।


ঢাকা মহানগর দক্ষিণের জোন- ৭-এর সমন্বয়ক আনম সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, মহানগর নেতা মো. ফরহাদ হোসেন, আকবর হোসেন নান্টু, জুম্মন মিয়া, জামশেদুল আলম শ্যামল, আব্দুল হাই পল্লবসহ যাত্রাবাড়ী, ডেমরা, শ্যামপুর, কদমতলী থানার নেতৃবৃন্দ।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com