রাজনীতি
সরকারকে পরাজিত না করে কেউ ক্ষান্ত হবে না: মির্জা ফখরুল
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৮:৪২
সরকারকে পরাজিত না করে কেউ ক্ষান্ত হবে না: মির্জা ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সরকারকে পরাজিত না করে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে কেউ ক্ষান্ত হবে না বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৯ অক্টোবর, সোমবার বিকেলে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য প্রেরণের দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির সমাবেশের আয়োজন করে।


মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার দেশের বাহিরে সুচিকিৎসার জন্যে তার পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছিল। কিন্তু এখন প্রধানমন্ত্রী বলেছেন, তার হাতে কিছু নেই! আদালতের কথা বলেন। বেগম খালেদা জিয়ার কিছু হলে এ দেশের মানুষের এই ফ্যাসিস্টদের কাউকে ছাড়বে না।


‘এই আওয়ামী এখন কোন রাজনৈতিক দল নয়, তারা ফ্যাসিস্ট। এরা সম্পূর্ণ ভাবে দেউলিয়া হয়ে গেছে। এরা আর মানুষের দল নয়।’


সাজা দিয়ে আমাদের কি রুখে দেয়া যাবে, তখন নেতাকর্মীরা বলেন না। তখন মহাসচিব বলেন, একেকটা সাজায় একেকটা নেতা বের হয়ে আসছে। বিএনপি একটি ফিনিক্স পাখির মতো। এই সরকার কে পরাজিত না করে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে কেউ ক্ষান্ত হবে না।


প্রধানমন্ত্রী বলেছেন সব কিছু বন্ধ করে বসে থাকবো ‘এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, কথা শুনলে মনে হয় আমরা একটা রাজতন্ত্রে বাস করেছি। এই দেশটার মালিক মনে হয় শেখ হাসিনা।’


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই সরকার কোন মানবিক সরকার নয়, এই সরকার দানবীয় সরকার। কারণ একজন প্রধানমন্ত্রী হয়ে শেখ হাসিনা এমন ভাবে কথা বলতে পারে না। কোন ধর্মই কোন মৃত্যু সজ্জায় মানুষকে নিয়ে এই মন্তব্য করতে পারে না।


এই আওয়ামী লীগ বাকশালের পেটে ঢুকে গিয়েছিল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এই আওয়ামী লীগকে রাজনীতি করতে অনুমোদন দিয়েছিলেন। ভুলে গেলে চলবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যখন গ্রেফতার করা হয়, এর উদ্দেশ্য ছিল একটাই তাকে হত্যা করা।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের একটাই দাবি থাকা ভালো, সেটা হলো এই শেখ হাসিনার পদত্যাগ। আজকে শেখ হাসিনা এই আদালত আর বিচার বিভাগকে কাজে লাগিয়ে আবার ১৮ ও ১৪ সালের মতো ফাঁকা মাঠে গোল দিয়ে নির্বাচন করতে চায়। জয়ী হতে চায়।


নেতাদের উদ্দেশে করে তিনি বলেন, শুধু বক্তৃতা আর বড় বড় সমাবেশ করলে এই শেখ হাসিনা সরে যাবে না। এই নিজ নিজ এলাকায় জনগণকে সাথে নেমে পড়ুন, তাহলেই সম্ভব। তাছাড়া সম্ভব নয়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, বেগম খালেদা জিয়া এ দেশের ভোটে নির্বাচিত প্রথম নারী প্রধানমন্ত্রী। এই আওয়ামী লীগ তা সহ্য করতে পারে না। তাই তাকে কারাগারে আটক করে রেখেছ।


তিনি বলেন, এই সরকার গণতন্ত্রকামী মানুষকে সহ্য করতে পারে না। এই সরকার দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করছে। সকল বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর জুলুম, নিপীড়ন করে শেষ করে দিতে চায়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা রায় দিয়ে আটক করে রেখেছ। আল্লাহ না করুক, বেগম খালেদা জিয়ার কিছু হলে, এ দেশের মানুষ এই সরকারকে ছারখার করে ফেলবে।


অভিযোগ করে তিনি বলেন, আমাদের অনেক নেতাদের মিথ্যা রায় দেয়া হচ্ছে, কারণ একটাই যাতে কেউ নির্বাচন করতে না পায়। কারণ আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, পরিকল্পিভাবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার দিকে ঠেলে দেয়া হচ্ছে। ফ্যাসিস্ট এর অন্যতম উদাহরণ একটি দেশ বাংলাদেশ। এই ফ্যাসিস্ট এর কারণে তার মুক্তি মিলছে না। এই ফ্যাসিস্ট এর হাত থেকে মুক্তি নিতে আমাদের রাস্তায় নামতে হবে।


এসময় ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com