রাজনীতি
জামায়াতে ইসলামী ধর্মের নামে ব্যাবসা করছে : হানিফ
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৩:২৪
জামায়াতে ইসলামী ধর্মের নামে ব্যাবসা করছে : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাত্তরের পরাজিত শক্তি জামায়াতে ইসলামী দেশে ধর্মের নামে ব্যাবসা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, এই জামায়াতে ইসলামী ইসলাম রক্ষার কথা বলে একাত্তর সালে মা-বোনদের ওপর পাশবিক নির্যাতন চালিয়েছে, ঘর-বাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করেছে। এরা এখনো তাদের ধর্ম ব্যাবসা করছে। ধর্মের নামে রাজনীতি করে মানুষকে বিভ্রান্ত করছে।


সোমবার (২ অক্টোবর) সকালে কুষ্টিয়ায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, তোমরা (জামায়াত) কার কথা প্রচার করছো? আমরা তো এমনিতেই মুসলমান। অন্য ধর্মের মানুষের কাছে প্রচার করে কনভিন্স করে কাউকে ধর্মে আনতে পেরেছে একটা নজিরও নেই। এরা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করছে।


মানুষের মধ্যে নৈতিক শিক্ষা না থাকলে দেশের টেকসই উন্নয়ন সম্ভব নয় মন্তব্য করে তিনি বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষার বাইরে মানুষের জ্ঞানার্জনের সুযোগ নেই। যার মধ্যে জ্ঞানের আলো নেই তার জীবন ব্যর্থ। সন্তানের প্রথম শিক্ষক তার মা-বাবা এবং প্রথম পাঠশালা হলো ঘর। তাদেরকে নৈতিক শিক্ষা দিতে হবে। অন্যায়, অসৎ কাজ থেকে বিরত থাকার শিক্ষা দিতে হবে। তাহলে বড় হয়ে অসৎ কাজ থেকে দূরে থাকবে। কিন্তু আপনি যদি সেইভাবে না বড় করেন তাহলে ভালো কিছু আশা করা যায় না।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের সমাজে বর্তমানে সবচেয়ে বড় সমস্যা প্রত্যেক অভিভাবক চান তার সন্তান উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক এবং তারা এমন শিক্ষা লাভ করুক যাতে তাদের ভবিষ্যৎ জীবন সুখকর হয়। ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে হবে। শুধু কি ডাক্তার ইঞ্জিনিয়ারি হলে জীবন সুন্দর হবে। আদর্শ নাগরিক যদি না হয় তাহলে নিজেও সুখ পাবে না, পরিবার সুখ পাবে না এবং জাতিও উপকৃত হয় না।


শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে হানিফ বলেন, স্কুলে শিক্ষার্থীদের শুধু পাঠ্যপুস্তক নয়; বরং নীতি-নৈতিকতার শিক্ষা দেয়াও অপরিহার্য। আদর্শ, নীতি-নৈতিকতা ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ গড়ে তুলতে পারলে উন্নয়ন টেকসই হবে।


দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ নতুন আলোর ধারায় এগিয়ে যাচ্ছে। এই দেশ আগে অন্ধকার, হতাশার দেশ ছিল। শেখ হাসিনার হাত ধরে সেই দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।


তিনি বলেন, উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে পারলে ২০৩১ সালের মধ্যে মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ হবে। আমরা যে যে রাজনীতি করি না কেন। কেউ আওয়ামী লীগ, কেউ বিএনপি আবার কেউ জাতীয় পার্টি। ভোট দেয়ার সময় যার মাধ্যমে উন্নয়ন হবে তাকেই আপনারা বেছে নিবেন।


বিবার্তা/সোহেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com