নির্ধারিত সময়েই নির্বাচন হবে, নিষেধাজ্ঞা দিয়ে কোনো ফল হবে না : হানিফ
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৪
নির্ধারিত সময়েই নির্বাচন হবে, নিষেধাজ্ঞা দিয়ে কোনো ফল হবে না : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করার ক্ষমতা বিএনপি-জামায়াতের মতো অশুভ শক্তির নেই উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়েই সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের ওপর নিষেধাজ্ঞা দিয়ে কোনো ফল হবে না।


বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুরের টঙ্গীর শফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ মাঠে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকতে নৈরাজ্য ছাড়া কিছু দিতে পারেনি। ক্ষমতার বাইরে থেকে বারবার লবিস্ট নিয়োগ করে সরকারের ওপর বিদেশিদের দিয়ে চাপ দিয়েছে, এখনো দিয়ে যাচ্ছে।


মার্কিন ভিসানীতি দেশের জন্য লজ্জাজনক, বিএনপি নেতাদের এমন মন্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, গতকালকে দেখলাম মির্জা ফখরুল সাহেব সংবাদ সম্মেলনের মাধ্যমে বললেন, মার্কিন ভিসানীতি জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। আমরা প্রথম থেকে বলে আসছিলাম জাতির পিতার নেতৃত্বে স্বাধীন হওয়া বাংলাদেশের বিরুদ্ধে অন্যায্য কোনো নীতি, নিয়ম সম্মানজনক নয়। গতকাল উনার বোধোদয় হয়েছে। উনার লজ্জা হওয়া উচিত।


বিএনপি নেতাদের লজ্জা আছে কি না জাতি জানতে চায়। তাদের নেতা তারেক রহমান সন্ত্রাসী, চোর। হত্যা, খুনের দায়ে দণ্ডিত হয়ে পলাতক। এই তারেক রহমানকে বহু আগে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে তখন তাদের লজ্জা লাগেনি, বলেন হানিফ।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্মের কল বাতাসে নড়ে। গত দু'দিন ধরে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে মার্কিন ডেমোক্র্যাট সিনেটর বব মেনেনডেজ-এর বাসা থেকে অভিযান চালিয়ে এফবিআই বিপুল সংখ্যক স্বর্ণ, শত শত কোটি ডলার উদ্ধার করেছে। কে এই এ বব মেনেনডেজ? বাংলাদেশের গার্মেন্টস শিল্প থেকে মার্কিন জিএসপি সুবিধা প্রত্যাহারের জন্য বেগম খালেদা চিঠি দিয়েছিল। বব মেনেনডেজকে লবিস্ট নিয়োগ করে চক্রান্ত করেছিল।


তিনি বলেন, আমাদের র‍্যাব-পুলিশের ওপর যে স্যাংশন এসেছে, সেই মার্কিন লবিস্ট বব তৎকালীন মার্কিন প্রশাসনকে বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছিলেন। বাংলাদেশকে নিষেধাজ্ঞা দেয়ার প্রত্যেক কাজের জন্য বিএনপি-জামায়াত টাকা দিয়ে লবিস্ট নিয়োগ করে এসব করিয়েছে। এখন থলের বিড়াল বেরিয়ে আসায় বলছেন ভিসানীতি লজ্জাজনক।


দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়ে হানিফ বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করার জন্য তৎপর হয়েছে। আগামীতে অরাজক পরিস্থিতি তৈরি করতে রাজপথে আসলে উপযুক্তভাবে শায়েস্তা করে আমরা নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবো।


শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, সিমিন হোসেন রিমি, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও মির্জা আজম এমপি।


বিবার্তা/সোহেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com