দেশের মানুষ বিশ্বাস করে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: দুদু
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ২১:২১
দেশের মানুষ বিশ্বাস করে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মানুষ রাস্তায় নেমেছে লড়াই, আন্দোলন করছে এই সরকারের পদত্যাগ দাবি করছে। অতি দ্রুত অবস্থা পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। দেশের মানুষ এখন বিশ্বাস করে এই সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না।


২৪ সেপ্টেম্বর, রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমার দেশ আমার অধিকার’ এর আয়োজনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


দুদু বলেন, যে দেশের জন্য মানুষ মুক্তিযুদ্ধ করেছে এক সাগর রক্ত দিয়েছে। সেই দেশে ৫২ বছর পরে এসে মানুষদের‌কে ভোটের অধিকারের কথা বলতে হচ্ছে। তার নিজের ভোট দিতে পারছে না। মানুষ তার পছন্দের প্রতিনিধিকে জয় করার ক্ষমতা রাখেনা। আর তাই মানুষ রাস্তায় নেমেছে লড়াই কর‌ছে, আন্দোলন করছে এই সরকারের পদত্যাগ দাবি করছে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী হতাশ হয়ে যুক্তরাষ্ট্রে বসে বলছেন তার ছেলের বাড়ি ব্যবসা প্রতিষ্ঠান যদি নিয়ে নেয় তাতেও কিছু যায় আসে না। এটা কেমন প্রধানমন্ত্রী? সে কীভাবে বাংলাদেশকে রক্ষা করবে? অন্য কোন সভ্য দেশে এরকম পরিস্থিতি হলে সাথে সাথে পদত্যাগ করত।


তি‌নি আরো ব‌লেন, প্রধানমন্ত্রী নিজেই স্বীকার করে নিয়েছেন তিনি ভালো নাই। তিনি যে বক্তব্য দিয়েছেন তাতে পরোক্ষভাবে বোঝা যায় তিনি দেশের জনগণ দেশের স্বাধীনতা রক্ষা করতে পারছেন না। যদি না পারেন তাহলে অনতিবিলম্বে পদত্যাগ করুন। দেশে যে সংকট তৈরি হয়েছে সেই সংকট থেকে দেশকে মুক্ত করুন।


ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমরা গণতন্ত্রকামী বিশ্বকে ধন্যবাদ জানাই তারা বাংলাদেশের গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা ইউরোপ, আমেরিকা, কানাডাকে ধন্যবাদ জানাই তারা বাংলাদেশের মানবাধিকারের পক্ষে অবস্থান নিয়েছে। তারা গণতন্ত্রের বিপক্ষে দাঁড়ায়নি এদেশের মানুষের ভোটার অধিকারের পক্ষে দাঁড়িয়েছে। যেমন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদেরকে জায়গা দিয়েছিলেন। সে সময় তারা গণতন্ত্রের পক্ষ নিয়েছিল। বর্তমানে ভারত যে অবস্থানেই থাকুক না কেন সে সময় তারা গণতন্ত্রের পক্ষে ছিল সেজন্য তাদেরকে ধন্যবাদ জানাই।


তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মাতা, তিন তিন বারের প্রধানমন্ত্রী, যিনি কখনো নির্বাচনে হারেনি তিনি হলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে এ সরকার বন্দি করে রাখবে আর বড় বড় কথা বলবে এটা দেশের জনগণ মানবে না। অবিলম্বে দেশ মাতাকে মুক্তি দিতে হবে। দেশ নায়ক তারেক রহমানের সকল মামলা প্রত্যাহার করে তাকে দেশে আসার সুযোগ করে দিতে হবে।


আয়োজক সংগঠনের সভাপতি শেখ সাখাওয়াত তানজিন এর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, সাবেক এমপি অধ্যক্ষ নুর আফরোজ জোতি, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদ সভাপতি মোক্তার আখন্দ প্রমুখ।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com