সরকার দেশকে অরাজকতার দিকে ঠেলে দিয়েছে: অলি আহমদ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৫
সরকার দেশকে অরাজকতার দিকে ঠেলে দিয়েছে: অলি আহমদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, সরকার নির্বিকার, জনগণ লাওয়ারিশ। দেশে জনগণের নির্বাচিত সরকার না থাকলে জনগণের খোঁজ খবর নিবে কে? সকলে নিজের নিজের ধান্দায় ব্যস্ত। বর্তমান সরকার সমগ্র দেশকে অরাজকতা, অপশাসন এবং দুর্নীতির দিকে ঠেলে দিয়েছে, সর্বত্র হাহাকার। অন্যদিকে অতিবর্ষণ ও বন্যার কারণে মানুষের কষ্টের মাত্রা আরো বৃদ্ধি পেয়েছে। এই অবস্থার পরিবর্তন বা পরিত্রাণের কোন লক্ষণ নাই। গরিবের ভাগ্য উন্নয়নের কোন প্রকল্প নাই।


২২ সেপ্টেম্বর, শুক্রবার রাজধানীর পূর্ব পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি বলেন, সরকারের অযোগ্যতা, অক্ষমতা ও অব্যবস্থাপনার কারণে জনগণ মানবেতর জীবনযাপন করছে। নিত্যপণ্যের মূল্য হুহু করে বৃদ্ধি পাচ্ছে। মানুষের আয়ের সাথে ব্যয়ের সামঞ্জস্য নেই।এমনকি ডিম এবং আলুও বিদেশ আমদানি করার ব্যবস্থা হচ্ছে। রপ্তানি আয় প্রতিনিয়ত হ্রাস পাচ্ছে। আমদানিখাতে ব্যয় বৃদ্ধি পেয়েছে। এছাড়া দেশে নতুন কোনো বিনিয়োগ হচ্ছে না। কাঁচামালের অভাবে ইতিমধ্যে অনেকগুলি কলকারখানা বন্ধ হয়ে গেছে। নতুন অর্ডারের অভাবে কয়েকশত গার্মেন্ট ফ্যাকটরি বন্ধ হয়ে গেছে। বেকারদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জনগণের বাঁচা মরার লড়াই, এদিকে সরকারের কোন মাথা ব্যথা নাই।


তিনি বলেন, এমতাবস্থায় একমাত্র উপায় অবাধ সুষ্ঠু এবং তত্ত্বাবধায়ক সরকারের আওতায় জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নিশ্চিত করা। হয়ত এর মাধ্যমে মানুষের দুঃখ দুর্দশাো লাঘব হবে।


কর্নেল অলি বলেন, আমাদের দাবি বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে হবে। বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে যে সমস্ত গায়েবি মামলা এবং ফরমায়েশি মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহার করা এবং গ্রেফতারকৃত কর্মীদের মুক্তি দিতে হবে। সংসদ বিলুপ্ত ঘোষণা করা, তত্ত্বাবধায়ক সরকার গঠন করে উৎসবমুখর পরিবেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নির্বাচন কমিশন পুনঃগঠন করা, জনগণের সাংবিধানিক অধিকার নিশ্চিত করা, জনগণের হয়রানি বন্ধ করতে হবে।


‘মনে রাখতে হবে যে, বেইমান কখনও অনুতপ্ত হয় না, স্বার্থপর কখনও কৃতজ্ঞতা স্বীকার করে না; আর সুবিধাবাদি কখনো কারো আপন হয় না। দুর্নীতিবাজ কখনো মুসলমান হবে না।দেশপ্রেম না থাকলে সে কখনো ইমানদার হবে না। ইমানদার না হলে সে কখনো সমাজের উপকারে আসবে না।’


সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম তালুকদার, ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক এডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক এডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপি’র সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপি’র সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, দক্ষিণ এলডিপির সভাপতি আবুল কালাম আজাদ, গণতান্ত্রিক আইনজীবি ফোরামের সভাপতি এড.নূরে আলম, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক কৃষক দলের সভাপতি এবিএম সেলিম, গণতান্ত্রিক ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী কামরুল হাসানসহ প্রমুখ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com