শিরোনাম
বরিশালে সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪২
বরিশালে সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি করপোরেশনের বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে করপোরেশনের প্রকৌশলী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে অপর একজনকে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।


১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার সিটি করপোরেশনের নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদের চুক্তিভিত্তিক কর্মকর্তা শেখ মো. সোয়েব কবির বাদী হয়ে বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতে মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে নালিশি মামলা দায়ের করেন।


আদালতের বিচারক মো. হাসিবুল হাসান মামলা গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন বলে সাংবাদিকদের জানান বেঞ্চ সহকারী মো. বায়জিদ।


মামলার বিবাদীরা হলেন- সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, প্রধান নির্বাহী কর্মকর্তা, চুক্তিভিত্তিক নিয়োগ কমিটির সদস্য সচিব, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা ও নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ারিং পদে বর্তমানে কর্মরত ওবায়দুর রহমান।


বাদীর আইনজীবী আজাদ রহমান নালিশির বরাতে জানান, ২০২০ সালের ১৯ নভেম্বর নেটওয়ার্কিং পদে চুক্তিভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে বাদী শেখ মো. সোয়েব কবির ২০২১ সালের ৯ মে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পায়। ২০২৩ সালের ৪ জানুয়ারি পর্যন্ত নিয়মিত বেতন-ভাতা দেয়া হয়। এরপর অজ্ঞাত কারণে বেতন-ভাতা বন্ধ করে দিয়েছে।


নালিশিতে বাদী অভিযোগ করেছেন, তাকে চাকরিচ্যুত না করে সরকারি বিধিবিধান না মেনে একই পদে আরেকজনকে নিয়োগ দিয়েছে। গত ১৭ সেপ্টেম্বর সিটি কর্পোরেশনে গিয়ে বিবাদীদের কার্যালয়ে গিয়ে বেতন-ভাতা দেয়ার ও অবৈধভাবে নিয়োগ বাতিলের অনুরোধ করেন। কিন্তু তারা বেতন-ভাতা ও নিয়োগ বাতিল করা হবে না বলে জানিয়েছে।


তাই বেতন-ভাতা দিতে ও অবৈধ নিয়োগ বাতিলের প্রতিকার চাওয়া হয়েছে নালিশিতে।


বিবার্তা/সউদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com