নাটোর-৪ আসনে আ.লীগের মনোনয়ন জমা দিলেন মুক্তি
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪১
নাটোর-৪ আসনে আ.লীগের মনোনয়ন জমা দিলেন মুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাটোর-৪ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন সদ্যপ্রয়াত সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুল কুদ্দুস তনয়া অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি। তিনি যুব মহিলা লীগের সাবেক সহ-সভাপতি ও কল্লোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।


মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি মনোনয়ন ফরম জমা দেন।


১১ সেপ্টেম্বর, সোমবার সকাল সাড়ে ১০টা থেকে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ১২ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন প্রত্যাশীরা ফরম জমা দিয়েছেন।


মনোনয়ন ফরম জমা দিয়ে কোহেলী কুদ্দুস মুক্তি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি এবং উন্নয়নের স্বপ্নদ্রষ্টা ছিলেন। তিনি দেশের সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করেছিলেন। এ দেশের গরিব ও দুঃখী মানুষের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করাই ছিল তাঁর রাজনীতির প্রধান লক্ষ্য। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই দেশকে বিশ্ব দরবারে নতুন উচ্চতায় তুলে ধরেছেন।



তিনি বলেন, আমি মনোয়ন পেলে গৌরবের প্রতীক নৌকা মার্কা নিয়ে নির্বাচিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে নারী নেতৃত্ব যে দুর্বল নয় সেইটা প্রমাণ করে দিবো ইনশাআল্লাহ। সেই সাথে আমার প্রয়াত পিতা ৫ বারের সফল সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের দুই বারের সভাপতি এবং উত্তর জনপদের বর্ষীয়ান নেতার স্বপ্নপূরণে অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করে তার নির্মল আদর্শের রাজনীতির স্মৃতিকে ধরে রাখার চেষ্টা করব।


দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি আরো বলেন, রাজনৈতিক কর্মকাণ্ডে দলের প্রতি শতভাগ আনুগত্য রেখে, ত্যাগ স্বীকার করে এখন পর্যন্ত কাজ করে যাচ্ছি। আর এ কারণে দল থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। আশা করছি দল এবং প্রধানমন্ত্রী আমাকে নিরাশ করবেন না। তারপরও দলের হাইকমান্ড যার প্রতি আস্থা রাখবে, তার হয়েই আমি কাজ করে যাব।


দলীয় মনোনয়ন ফরম জমা দেয়ার সময় বড়াইগ্রাম থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বড়াইগ্রাম পৌরসভা মেয়র মাজেদুল বারী নয়ন, বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিন উদ্দিন, সাবেক চেয়ারম্যান আনিসুল হক, গুরুদাসপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, জেলা আওয়ামী লীগের সদস্য রহিম মোল্লা, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খুবজিপুর ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম দোলন, গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম সবুজ, বড়াইগ্রাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস, গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুবাশিষ কবির সুবাশসহ গুরুদাসপুর-বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও তৃণমূলের হাজারো নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল কুদ্দুসের মৃত্যুতে নাটোর-৪ আসন শূন্য হওয়ায় উপনির্বাচন আয়োজন করা হচ্ছে।


নির্বাচন কমিশনের তফসিল মতে, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের ভোট গ্রহণ হবে ১১ অক্টোবর। ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২৩ সেপ্টেম্বর। ২৪ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর।


বিবার্তা/সোহেল/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com