বঙ্গবন্ধুর বীরত্ব বাংলার মাটি থেকে কেউ মুছে ফেলতে পারবে না: কাদের
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১৬
বঙ্গবন্ধুর বীরত্ব বাংলার মাটি থেকে কেউ মুছে ফেলতে পারবে না: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জিয়াউর রহমান থেকে এরশাদ, তারা আমাদের ইতিহাস থেকে ১৫ আগস্ট মুছে দিতে চেয়েছিল। খালেদা ভুয়া জন্মদিন পালন করে ১৫ আগস্ট মুছে দিতে চেয়েছিল। সে ইতিহাস আমাদের ভুলে গেলে চলবে না। কিন্তু রক্তাক্ত বিদায়ের ৪৮ বছর পরও বঙ্গবন্ধুকে কেউ মুছে ফেলতে পারেনি।


১ সেপ্টেম্বর, শুক্রবার বিকেল পাঁচটার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে পৌনে তিনটায় জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে ছাত্র সমাবেশ শুরু হয়। পরে ১৫ আগস্ট নিহত সকল শহীদ স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন ছাত্রলীগ নেত্রীরা। এরপর ছাত্রলীগ প্রকাশিত ‘মাতৃভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।


এর আগে বেলা ৩টা ৪৪ মিনিটের দিকে সমাবেশস্থলে পৌঁছেন সমাবেশের আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, রক্তাক্ত বিদায়ের ৪৮ বছর পর এখনো তুমি (বঙ্গবন্ধু) বাংলার তারুণ্যের হিমালয়। যতদিন বাংলার সূর্য উদয় হবে, পাখিরা গান গাইবে, যতদিন নদীর কলতান থাকবে, পাখির কলরব থাকবে ততদিন এই সোনার বাংলায়, পলাশের বাংলায় মাঝি মাল্লার ভাটিয়ালি গানে, লালনের দোতারায় তুমি থাকবে। তোমার বীরত্ব এই বাংলার মাটি থেকে কেউ মুছে ফেলতে পারবে না।


কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা আমাদের পূর্ব পৃথিবীর সূর্য। বাংলাদেশের রূপান্তরের রূপকার। ক্রাইসিসের মধ্যে সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন। মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয়গান গেয়েছেন। তিনি ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছেন।


গত ৪৮ বছরে শেখ হাসিনার মতো জনপ্রিয় নেতা আসেনি উল্লেখ করে তিনি বলেন, গত ৪৮ বছরে সবচেয়ে সৎ পলিটিশয়ানের নাম শেখ হাসিনা। গত ৪৮ বছরে সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা, ৪৮ বছরে সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। গত ৪৮ বছরে বাংলাদেশের সবচেয়ে সাহসী নেতার নাম শেখ হাসিনা।


দেশের ৭০ ভাগ মানুষ শেখ হাসিনাকে ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে- বলেন তিনি।


ছাত্র সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সঞ্চালনা করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com