আ. লীগের চাইতে বড় জঙ্গি দল বিশ্বের কোথাও নেই: আমীর খসরু
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ১৯:০৩
আ. লীগের চাইতে বড় জঙ্গি দল বিশ্বের কোথাও নেই: আমীর খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার নতুন করে জঙ্গি নাটক শুরু করেছে। জঙ্গি নাটকতো অনেক আগেই শেষ হয়ে গেছে এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ওই জঙ্গি খেলা আর চলবে না। আওয়ামী লীগের চাইতে বড় জঙ্গি, সন্ত্রাসীদল বিশ্বের কোথাও নেই।


২৫ আগস্ট, শুক্রবার বিকেলে ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজিত কালো পতাকা মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ তিনি এ মন্তব্য করেন।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের মানুষ যখনই সিদ্ধান্ত নেন, তখন তারা আর পিছুপা হন না। স্বাধীনতা যুদ্ধে পিছুপা হয়নি, ভাষা আন্দোলনের পিছুপা হননি। যেবারেই সিদ্ধান্ত নিয়েছে, সেবারেই তার প্রতিপক্ষ পরাজিত হয়েছে।


নেতাকর্মীদের উদ্দেশ্য করে প্রশ্ন ছুঁড়ে আমির খসরু মাহমুদ বলেন, আজ দেশের মানুষের প্রতিপক্ষ কে? তখনই নেতাকর্মীরা উচ্চস্বরে উত্তর দেয়- শেখ হাসিনা। তিনি আবারও প্রশ্ন রাখেন, যে বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ হয়ে কেউ কি জয়ী হয়েছে তখনই তাকে উত্তর দেয় না।


বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ না হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার, সরকারি কর্মকর্তারা, বিচারক ভাইয়েরা জনগণের প্রতিপক্ষ হবেন না।


সবার উদ্দেশ্যে তিনি বার্তা দিয়ে বলেন, দেয়ালের লিখন পড়তে শিখুন। দেখুন কি লেখা আছে? সিদ্ধান্ত নেন। জনগণের প্রতিপক্ষ হয়ে অবস্থান নিবেন না। আর নিলে সে দায় আপনাদের উপরে বর্তাবে।


প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী পরিবার সহকারে দলবল নিয়ে জনগণের ট্যাক্সের টাকা খরচ করে তিনি দক্ষিণ আফ্রিকা গিয়েছেন। কিসের জন্য গিয়েছেন? ব্রিকস সদস্য হবেন। কিন্তু কি হয়েছে?


সরকার প্রধানকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রত্যেক জায়গায় আপনি প্রত্যাখ্যাত হবেন। সবাই অবৈধকে প্রত্যাখ্যান করবে।


কালো পতাকা মিছিলে আসা নেতাকর্মীদের উদ্দেশ্য করে আমীর খসরু বলেন, একটি ছবি দেখবেন প্রধানমন্ত্রী গেছেন। কিন্তু ব্রিকস একটি অফিসিয়ালি ছবি প্রকাশ করেছে। সেখানে আমাদের এই অবৈধ প্রধানমন্ত্রী নেই । ব্রিকসের এখানে সদস্য হোক আর না হোক সবাই ছবি তুলেছেন। প্রবাল মিথ্যাচারের রাজনীতি আর বাংলাদেশের চলবে না।


তিনি বলেন, নতুন নাটক করছে জঙ্গি নাটক। আরে জঙ্গি নাটকতো অনেক আগেই শেষ হয়ে গেছে। ওই জঙ্গি খেলা চলবেনা । ওই জঙ্গি খেলা বিশ্ববাসী কেউ বিশ্বাস করে না। আবার নাকি জঙ্গি সংগঠন বেড়েছে। আরে আওয়ামী লীগের চেয়ে আর বড় জঙ্গি দল আছে? নেই। আওয়ামী লীগের চেয়ে আর বড় কোন সন্ত্রাসী দল আছে? নেই। আওয়ামী লীগের চাইতে বড় জঙ্গি সন্ত্রাসী দল বিশ্বের কোথাও নেই।


কালো পতাকা মিছিলটি শ্যামলী লিংক রোড থেকে বিকাল সাড়ে ৪টায় শুরু হয়েছে। মিছিলটি মোহাম্মদপুর শিয়া মসজিদ হয়ে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে।


মিছিলপূর্ব সমাবেশে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com