আ.লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মির্জা ফখরুল
প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ২৩:১৩
আ.লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মির্জা ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


তিনি বলেন, প্রতিটি মানুষ এখন পরিবর্তন চায়, এই পরিবর্তন অবশ্যম্ভাবী। মানুষের যে আকাঙ্ক্ষা স্রোত দেখছি, আমরা বিশ্বাস করি আওয়ামী লীগ যারা সরকারে রয়েছে তাদেরকে মানুষ আওয়ামী লীগ মনে হয় না। এই আওয়ামী লীগের সাথে মানুষের কোন সম্পর্ক নেই জনগণের কোনো সম্পর্ক নেই। জনগণ থেকে এরা বিচ্ছিন্ন হয়ে গেছে।


রবিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর শান্তিনগরে একটি হোটেলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


সরকারের পদত্যাগ এবং রাষ্ট্রের সংস্কার শীর্ষক রাষ্ট্র সংস্কার আন্দোলন-এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


মির্জা ফখরুল বলেন, এখন জনগণ যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে, এখন সময়ের ব্যাপার মাত্র। আমরা জনগণের উত্তাল আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে সরে যেতে বাধ্য করতে পারবো। এরপর সংসদ বিলুপ্ত করে, একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশনার এর মাধ্যমে নির্বাচন করতে পারবো।


বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ অস্থির অবস্থায় জীবন পার করছে। স্বাধীনতার পরে সবচেয়ে ভয়াবহ অসহনীয় পরিস্থিতিতে আছি। আমরা ৭১ সালে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র চেয়েছিলাম। বর্তমানে সেটা তো দূরে থাক, দেশের জনগণ এখন ভোটটাও দিতে পারছে না। যে সংবিধান অনুযায়ী ভোট দেয়ার কথা ছিলো, সেই সংবিধানটাও তারা কেটে ছিড়ে শেষ করে দিয়েছে।


তিনি আরও বলেন, জনগণকে সাথে নিয়ে বিরোধী দলসমূহের ঐক্যবদ্ধ নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে এই দানব সরকারকে উৎখাত করা হবে।


রাষ্ট্র সংস্কার আন্দোলন-এর প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম এর সভাপতিত্বে সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলন-এর প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।


আলোচনা সভায় উপস্থিত হয়ে শুভেচ্ছা জানিয়ে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় পার্টি (কাজী জাফর) এর চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ জাসদ এর সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, গণফোরাম এর সাধারণ সম্পাদক সিনিয়র এ্যাডভোকেট সুব্রত চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমই/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com