ডিসেম্বরের মধ্যেই দেশে পরিবর্তন আস‌বে: দুদু
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৫:১৯
ডিসেম্বরের মধ্যেই দেশে পরিবর্তন আস‌বে: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি'র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশে একটা পরিবর্তন হবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। গণতন্ত্রের পক্ষের মানুষ, স্বাধীনতার পক্ষের মানুষ, প্রকৃত মুক্তিযোদ্ধারা দেশ পরিচালনা করবে। চোর বাটপাররা আর দেশ পরিচালনা করতে পারবে না।


তিনি বলেন, এই দানবদেরকে পদত্যাগ করাতেই হবে, এছাড়া দেশ ও দেশের জনগণ মুক্তি পাবে না।


মঙ্গলবার (৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) এর উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবায়েদা রহমান এর বিরুদ্ধে মামলার রায় প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।


শামসুজ্জামান দুদু বলেন, শেখ হাসিনা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে মামলা দিয়েছে। এই শেখ হাসিনা জিয়াউর রহমানের আমলে বাংলাদেশে এসেছিল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তাকে বাংলাদেশে আসার সুযোগ করে দিয়েছিল। তার বাড়ি ফিরিয়ে দিয়েছিল। আরো অনেক সহযোগিতা করেছিল। সেই প্রতিদান তিনি (শেখ হাসিনা) ক্ষমতায় এসে এভাবে দিলেন জিয়া পরিবারের উপর নির্যাতন করে। শহীদ জিয়া যাকে সহযোগিতা করেছে। তিনি শহীদ জিয়ার ছেলেকে জেল খাটাচ্ছে। শহীদ জিয়ার স্ত্রীকে জেল খাটাচ্ছে।


ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপি ৪০ লক্ষ নেতাকর্মীদের না‌মে ২ লক্ষ মামলা দিয়েছেন বর্তমান সরকার। এই চল্লিশ লক্ষ নেতা কর্মী বঙ্গবন্ধু খেতাব পাওয়ার যোগ্য। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিলেন। বর্তমান এই ৪০ লক্ষ নেতাকর্মীরাও গণতন্ত্রের জন্য আন্দোলন করে মামলা খেয়েছে। শেখ মুজিবুর রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিলেন কিন্তু ওই সময় তার নামে কয়টা মামলা হয়েছিল। আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে কয়টা মামলা হয়েছে। সেটা পাকিস্তান আমলে হোক বা বাংলাদেশ আমলে হোক। এই সরকার পাকিস্তানকেও হার মানিয়েছে। তারা হামলা দিবে আবার ক্ষমতায় আসতে চায়।


সা‌বেক এই সংসদ সদস‌্য ব‌লেন, বর্তমানে চারিদিকে আবহাওয়া এখন ভালো না তা প্রধানমন্ত্রী ভালো করে জানেন এবং পুলিশ প্রশাসন জানেন। এজন্যই শেখ হাসিনা প্রশাসনকে বলেছেন আপনারা ভয় পাবেন না। কিসের জন্য ভয় পাবেন? দেশের জনগণকে ক্ষতি করেছেন এই জন্য? গণতন্ত্র হরণ করেছেন এই জন্য? কিন্তু মানুষ গণতন্ত্রের জন্য ভোটার অধিকারের জন্য দেশের স্বাধীনতার পুনরায় প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে। এবং জনগণ এই আন্দোলনে সফল হবে।


সংগঠনের সভাপতি গিয়াসউদ্দিন খোকন এর সভাপ‌তি‌ত্বে মানববন্ধ‌নে আরও উপস্থিত ছি‌লেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য ফোরকানী আলম,অ্যাডভোকেট আবেদ রেজা, মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের সাংগঠ‌নিক সম্পাদক মিয়া মো. আ‌নোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com