দেশে আইনের শাসনের ন্যূনতম প্রয়োগ নেই: ফখরুল
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৯:২৬
দেশে আইনের শাসনের ন্যূনতম প্রয়োগ নেই: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আইনের শাসনের ন্যূনতম প্রয়োগ নেই বলেই মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির সম্মুখীন। তবে সরকারের চলমান অপশাসন থেকে রেহাই পেতে জনগণ এখন রাজপথের আন্দোলনকে তীব্র করতে সম্মিলিতভাবে রাস্তায় নেমে আসছে।


৬ আগস্ট, রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে বর্তমান শাসকগোষ্ঠী দেশকে ভয়াবহ নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। ধারাবাহিকভাবে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরী করে মামলা দায়ের এবং গ্রেফতার করে দেশের কারাগারগুলো ভরে ফেলা হচ্ছে। কারাগারগুলোতে এখন তিল ধারণের ঠাঁই নেই।


বিএনপি’র বানিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদকে অন্যায়ভাবে গ্রেফতার এবং তাকে জামিন না দেয়ার ঘটনা বর্তমান আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসনের আরও একটি বহিঃপ্রকাশ।


বিএনপি মহাসচিব বিবৃতিতে বিএনপি’র বানিজ্য বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।


এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন পৃথক বিবৃতিতে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির বানিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার ও জামিন না দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবৈধ আওয়ামী সরকার বিএনপি নেতাকর্মীদেরকে কারান্তরীণের মাধ্যমে আবারও জোর করে ক্ষমতায় আসার যে স্বপ্ন দেখছে তা কোনদিনই পূরণ হবে না। নেতৃদ্বয় অবিলম্বে আলহাজ সালাহ উদ্দিন আহমেদ এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।


এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার এর ভাতিজা ও ৪২ নং ওয়ার্ড বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শাকিল ফয়সালের ছোট ভাই আসিফ সানিকে তার ধোলাইখালস্থ ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।


বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে আসিফ সানির নিঃশর্ত মুক্তিসহ মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহারের জোর দাবি করেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com