ডেঙ্গু সচেতনতায় ইশরাকের লিফলেট বিতরণ
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৯:১৬
ডেঙ্গু সচেতনতায় ইশরাকের লিফলেট বিতরণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ডেমরা এলাকায় ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ এবং গণসংযোগ চালিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপি'র সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।


৩ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে ডেঙ্গুর রেড জোন খ্যাত এলাকা ডেমরা ও কোনাপাড়ার বাসিন্দাদের মাঝে ডেঙ্গুর এই সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তিনি। সেই সঙ্গে স্থানীয় বাসিন্দাদের ডেঙ্গু থেকে বাঁচতে নিজেদের নিরাপত্তার প্রতিও জোর দেন ইঞ্জিনিয়ার ইশরাক। এসময় তিনি ডেঙ্গুর বর্তমান ভয়াবহ চিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন।


ডেঙ্গুর ভয়াবহতা উল্লেখ করে ক্ষোভের সঙ্গে ইশরাক বলেন, জবাবদিহিতামূলক শাসন ব্যবস্থা না থাকায় আজ নগরবাসী ভয়াবহ ডেঙ্গুর কবলে পড়লেও এবিষয়ে সংশ্লিষ্ট মেয়র এবং নগর প্রশাসনের কোন মাথা ব্যাথা নেই। প্রতিদিন অনেক মানুষ আক্রান্ত এবং মৃত্যুর কোলে ঝুঁকে পড়লেও এটা নিয়ে সংশ্লিষ্ট মেয়রের টনক নড়ছে না বরং আমাদের দক্ষিণের মেয়র বিদেশে রিফ্রেশমেন্ট ট্যুর নিয়ে ব্যস্ত ছিলেন। সুতরাং জনগণের ম্যান্ডেটহীন মেয়রের কাছ থেকে এর বেশি কিছু আশা করা যায় না।


এলাকাবাসীকে ‍উদ্দেশ্য করে তিনি বলেন, যেহেতু তিনি নিজে প্রশাসনিক কোন ক্ষমতায় নেই, এ কারণে তার পক্ষে জনসচেতনতা বাড়ানো ছাড়া আর কিছু করার ক্ষমতা নেই। তারপরও ব্যক্তি উদ্যোগে নিজের সর্বোচ্চ নিয়ে জনগণের পাশে থাকবে বলেও ঘোষণা দেন বিএনপির এই তরুণ নেতা।


এর আগে তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধি কার্যক্রমের উদ্বোধন করেন। সচেতনতা কার্যক্রমের প্রথম দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্গত যাত্রাবাড়ি থানার ৬২, ৬৩, ৬৪ নং ওয়ার্ড, কাজলা এবং ভাংগা প্রেস এলাকার বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com