‘সরকারের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ ধরে ফেলেছে’
প্রকাশ : ৩১ জুলাই ২০২৩, ২১:১৬
‘সরকারের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ ধরে ফেলেছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্দোলন দমনের অজুহাত বের করতেই পরিকল্পিতভাবে বাসে আগুন দেয়া হয়েছে। সরকার ও সরকারি দলের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ এবার ধরে ফেলেছে বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা।


২৯ জুলাই, শনিবার ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসী হামলা, নিপীড়ন-নির্যাতন ও পাইকারি হারে গ্রেফতারের প্রতিবাদে আজ সোমবার (৩১ জুলাই) পুরানা পল্টনে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২৯ জুলাই বিরোধী দলের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশি ছত্রছায়ায় বিরোধী দলীয় নেতা কর্মীদের উপর প্রকাশ্যেই সন্ত্রাসী কায়দায় উপর্যুপরি হামলা আক্রমণ চালায়। পুলিশ এদের কাউকেই গ্রেফতার করেনি, বরং বিএনপি ও গণতন্ত্র মঞ্চসহ বিরোধী দলসমূহের শতাধিক নেতা কর্মীদের গ্রেফতার করে, পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীর তাণ্ডবে আহত হয় কয়েকশত নেতাকর্মী। পুলিশ এখন উল্টো বিরোধী নেতা কর্মীদের বিরুদ্ধে একের পর এক হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে শত শত নেতা কর্মীকে জেলে পাঠাচ্ছে।


নেতৃবৃন্দ বলেন, পুলিশের উপস্থিতিতে পরিকল্পিতভাবে বাসে আগুন দেয়া হয়। গণমাধ্যমে এসব খবরাদি বিস্তারিত প্রকাশ পেয়েছে। এখন বিএনপিসহ বিরোধীদের দমন করার অজুহাত হিসাবে বাসে আগুন দেয়ার এসব ঘটনাকে ব্যবহার করা হচ্ছে।কিন্তু দেশের মানুষ সরকারের এইসব অপকৌশল এবার ধরে ফেলেছে।


নেতৃবৃন্দ বলেন, হামলা, আক্রমণ, গ্রেফতার, নিপীড়ন ও রাষ্ট্রীয় ও সরকার দলীয়দের পরিকল্পিত নাশকতা দিয়ে সরকার গদি রক্ষা করতে পারবে না।


নেতৃবৃন্দ বলেন, এই সরকারকে বিদায় দিতে মানুষ রাস্তায় নেমে এসেছে। তারা চলমান চলমান গণসংগ্রামকে গণঅভ্যুত্থানের পথে নিয়ে যেতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।


রাষ্ট্র সংস্কার আন্দোলন এর সমন্বয়কারী এডভোকেট হাসনাত কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন মঞ্চের সমন্বায়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বায়ক আবুল হাসান রুবেল। সমাবেশ পরিচালনা করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বায়ক ইমরান ইমন।


সমাবেশ সাইফুল হক বলেন, সরকারি দলের বিক্ষোভ গণ তামাশার জন্ম দিয়েছে। মনে হয় দেশের মানুষের বিরুদ্ধেই তারা বিক্ষোভ করছে। তিনি বলেন, সরকার ও সরকারি দল পুরোপুরি দেউলিয়া বলেই তাদেরকে বিরোধীদলের লেজুড়বৃত্তি করতে হচ্ছে, বিরোধী দলের পিছনে পিছনে হাঁটতে হচ্ছে। তিনি বলেন, সরকার ও সরকারি দল যেভাবে আগুন নিয়ে খেলছে, এই আগুনেই হয়ত তাদেরকে পুড়ে মরতে হবে।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com