গ্রেফতার নেতাদের কাছে খাবার ও ফুল পাঠানো সরকারের নাটক: ফখরুল
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ২২:২৫
গ্রেফতার নেতাদের কাছে খাবার ও ফুল পাঠানো সরকারের নাটক: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্রেফতার নেতাদের কাছে খাবার ও ফুল পাঠানো সরকারের নাটক মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানকে আটক করার পর, হেনস্তা করার পর দেখলাম, ওনাদের কাছে ফুল পাঠানো হচ্ছে, পুলিশের অফিসে নিয়ে মিষ্টি খাওয়ানো হচ্ছে। খাবার খাওয়ানো হচ্ছে... এই বিষয়টা আপনারা কীভাবে দেখছেন?


তিনি বলেন, এই বিষয়টা অনেকে যারা সমালোচক আছেন, হিউমার করে কথা বলেন- তারা বলছেন, এটা নাকি ভিসা নীতির একটা পরিণতি। কারণ আসলে নিজেদের রক্ষা করার জন্য, নিজেদের নিরাপরাধ প্রমাণ করার জন্য এ ধরনের নাটক তারা সাজিয়েছেন।


২৯ জুলাই, শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের কমিটমেন্ট টু হিজ পার্টি এন্ড পলিটিক্স, গণতন্ত্র … এটা প্রমাণ করার প্রয়োজন রাখে না। তিনি তার সারা জীবনে, রাজনৈতিক জীবনে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে রাজনীতি করেছে, বড় হয়েছেন। আমান উল্লাহ আমানকে প্রমাণ করতে হবে না তিনি তার রাজনীতির প্রতি, দলের প্রতি, তার দেশের মানুষের প্রতি কোনো ঘাটতি আছে। কারণ তিনি নব্বইয়ে গণঅভ্যুত্থানে অন্যতম নায়ক ছিলেন আপনারা জানেন এবং তিনি যে একজন জনগণের জনপ্রিয় নেতা তারা প্রমাণ করেছেন আমান উল্লাহ আমান পরপর চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। এই বিষয়গুলো মানুষ নেয় না ভাই।


ফখরুল বলেন, এখানে মানুষ জেনে গেছে, বুঝে গেছে যে, এগুলো তাদেরকে রক্ষার জন্য এসব নাটক সাজিয়েছে। এর আগেও এসব ঘটনা ঘটিয়েছে। সুতরাং এই জিনিসগুলো নেতাকর্মী ও জনগণ গুরুত্বই দেয় না।


আমরা নিশ্চয় দেখেছেন যে, আন্তর্জাতিক যে সমস্ত মিডিয়া আছে… আল-জাজিরাতেও দেখবেন খুব পরিস্কার করে আসল যে ঘটনা সেটাই বলেছে যে, বাংলাদেশের জনগণ যখন গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের জন্য আন্দোলন করছে তখন এসবকে দমন করবার জন্য এই দানবীয় সরকার আবার আগের পূর্বের চেহারায় ফিরে এসেছে, গুম করছে, অত্যাচার-নির্যাতন করছে.. এসব করে তারা আন্দোলনকারীদের ‍রুখে দিতে চায়। ইতিহাস বলে সেটা রুখা সম্ভব নয়।


তিনি প্রশ্ন রেখে বলেন, আচ্ছা এর আগেও তো অনেক লোককে গ্রেফতার করেছে, তাদেরকে নির্যাতন করেছে, ডিবি অফিসে নিয়ে গেছে। তারপর দেখেন আমাকে মির্জা আব্বাস সাহেবকে ডিসেম্বরে নিয়ে গেছে, আমাদের এখানে অনেক নেতা আছেন প্রায় সাড়ে ৪শ নেতা-কর্মীকে গ্রেফতার করেছিলো… তখন তো আপনার সুস্বাদু আম তাদেরকে খাওয়ানো হয় নাই, ফুলও পাঠানো হয়নি, ফলও পাঠানো হয় নাই। এখন পাঠানো হচ্ছে ভিসা নীতি থেকে রক্ষা পাওয়ার জন্য, জনগণকে বিভ্রান্ত করার জন্য।


শনিবারে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে পুলিশ ও সরকারি দলের হামলা, গ্রেফাতারসহ এক দফার পরবর্তি কর্মসূচি নিয়ে আলোচনা করতে বিএনপির স্থায়ী কমিটি বৈঠকে বসে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এই ভার্চুয়াল বৈঠক হয়। বৈঠকের পর বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলনে আসেন।


সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, শামা ওবায়েদ, জহির উদ্দিন স্বপন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, তাইফুল ইসলাম টিপু, কাজী রওনকুল ইসলাম টিপ, শাম্মি আক্তার ও আনিসুর রহমান তালুকদার খোকন উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com